চিকিৎসার সুযোগ না দেওয়া খালেদাকে হত্যার ষড়যন্ত্র: গয়েশ্বর চন্দ্র রায়

0

লোকসমাজ ডেস্ক॥ বিদেশে চিকিৎসা করানোর সুযোগ না দিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে তিলে তিলে হত্যার ষড়যন্ত্র করা হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, আপনারা খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিয়ে প্রমাণ করুন তার প্রতি আপনাদের কোনো শত্রুতা নেই। সোমবার (২২ নভেম্বর) বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত বিএনপির সমাবেশে তিনি এ মন্তব্য করেন।
গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘আমাদের আর কোনো কথা নাই। কথা একটাই নেত্রীকে মুক্তি দিয়ে বাইরে চিকিৎসার অনুমতি দিতে হবে। মুক্তি পেলেই আমরা তার চিকিৎসা করাতে পারবো। তিনি বলেন, ‘খালেদা জিয়ার চিকিৎসায় বাধা অনৈতিক। এটি একটি সরকারের ফ্যাসিবাদী চরিত্রের বহিঃপ্রকাশ ও খালেদা জিয়ার বিরুদ্ধে সরকারের চক্রান্ত। নেতাকর্মীদের উদ্দেশ্যে গয়েশ্বর বলেন, ‘সরকারের এ চক্রান্ত রুখে দিতে আজকে আপনারা যেমন জ্বলে উঠেছেন, দেশবাসীও জ্বলে উঠেছে। জনগণকে সঙ্গে নিয়ে আমাদের এ চক্রান্ত রুখে দিতে হবে। আমরা ধৈর্যের সঙ্গে পালাক্রমে কর্মসূচি পালন করবো। খালেদা জিয়াকে মুক্ত করে তার সুচিকিৎসার ব্যবস্থা করবো। বিএনপির এ সিনিয়র নেতা বলেন, আইনের যারা ব্যাখ্যা দেয়, তারাই বেআইনিভাবে সরকারে আছে। তারা সংবিধানের কথা বলে। তারা বলে বিদেশে চিকিৎসার সুযোগ নেই।
স্বরাষ্ট্রমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনাদের আর ক্ষমতায় থাকার সুযোগ নেই। কারণ আপনারা বেআইনি। আপনারা নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করেছেন, গণতন্ত্রকে নির্বাসিত করেছেন। আপনাদের বলবো, আইনের পথে চলেন। খালেদা জিয়ার কর্মীরা জুলুম নির্যাতন সহ্য করে অভ্যস্ত। যে কর্মীরা রাজপথে রক্ত দেয়, জীবন দেয় তারা আপনাদের ক্ষমতা থেকে টেনে নামাবে। সমাবেশে সভাপতিত্ব করেন বিএনপির ঢাকা দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম। অন্যদের মধ্যে সমাবেশে দলের বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান, ঢাকা মহানগরী শাখার সদস্য রফিকুল আলম মজনু, আমিনুল হক, সুলতান সালাউদ্দীন টুকু, ফজলুর রহমান খোকন, ইকবাল হোসেন শ্যামল প্রমুখ উপস্থিত ছিলেন।