‘মানবিক কারণে খালেদা জিয়াকে বিদেশ যাওয়ার অনুমতি দেয়া প্রয়োজন’

0

লোকসমাজ ডেস্ক॥ সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসা নিয়ে টানাপোড়নে গভীর উদ্বেগ জানিয়েছেন সাংবাদিক নেতৃবৃন্দ। তারা অসুস্থ এ সাবেক প্রধানমন্ত্রীকে মানবিক কারণে যত দ্রুত সম্ভব বিদেশে যাওয়ার অনুমতি দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।
বুধবার বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) সভাপতি এম আবদুল্লাহ ও মহাসচিব নুরুল আমিন রোকন এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কাদের গণি চৌধুরী ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম এক যুক্ত বিবৃতিতে বলেন, রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গুরুতর অসুস্থ ও দুর্বল বলে দলের পক্ষে থেকে জানানো হয়েছে। তাছাড়া মেডিক্যাল বোর্ডের পরামর্শক্রমে পরিবারের পক্ষ থেকে খালেদা জিয়াকে বিদেশ নিতে সরকারের কাছে আবেদন করা হয়েছে।
এর আগে গত মে মাসে খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে সরকারের কাছে আবেদন করা হয়েছিল। কিন্তু সরকারের কোনো ইতিবাচক সিদ্ধান্ত মেলেনি।
নেতৃবৃন্দ বলেন, ৭৬ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া বহু বছর ধরে আর্থরাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন। এভারকেয়ার হাসপাতালে ২৬ দিন চিকিৎসা শেষে গত ৭ নভেম্বর বাসায় ফিরেছিলেন বিএনপি চেয়ারপারসন। এর পাঁচ দিন পর আবার তাকে হাসপাতালে ভর্তি করা হল। ফলে খালেদা জিয়ার শারীরিক অবস্থা যে সঙ্কটাপন্ন তা সহজেই অনুমেয়।
বিবৃতিতে সঙ্কীর্ণ দল ও ব্যক্তি স্বার্থ পরিহার করে মানবিক কারণে যত দ্রুত সম্ভব, অত্যাধুনিক চিকিৎসা নেয়ার জন্য খালেদা জিয়াকে বিদেশে যাওয়ার অনুমতি দিতে সরকারের কাছে অনুরোধ জানানো হয়।