মৌনি রায়ের উজ্জ্বল ত্বক ও ফিটনেস রহস্য

0

লোকসমাজ ডেস্ক॥ ‘দিল গালতি’ গানের ভিডিওতে সম্প্রতি সবাই নিশ্চয়ই দেখেছেন মৌনি রায়কে। জুবিন নটিয়েলার গাওয়া এই গানে অভিনয় করে রীতিমতো সাড়া ফেলে দিয়েছেন টিভি অভিনেত্রী মৌনি রায়।
এছাড়াও কিছুদিন আগে মৌনির আরও একটি ডান্স নম্বর গান ‘ডিসকো বালমা’ প্রকাশ পেয়েছে। যেখানে মৌনির নাচ ও তার ফিটনেসের কদর করেছেন ভক্তরা। ‘নাগিন’ টিভি সিরিজের মাধ্যমে সবার প্রশংসা কুড়ান এই অভিনেত্রী।
উজ্জ্বল চেহারা ও মেদহীন শরীরের মৌনি রায়ের ভক্তসংখ্যা এখন নেহাত কম নয়। ইনস্টাগ্রামে তার অনুসারীর সংখ্যা ১ মিলিয়নেরও বেশি।
অনেকের মনেই নিশ্চয়ই প্রশ্ন এসেছে মৌনি তার রুপচর্চা কিংবা ফিটনেস কীভাবে বজায় রাখেন। চলুন তবে জেনে নেওয়া যাক, মৌনির ডায়েট, ফিটনেস ও স্কিন কেয়ার সম্পর্কিত অজানা তথ্য-
মৌনি রায়ের ফিটনেস টিপস ও ডায়েট
মৌনি শারীরিকভাবে সক্রিয় থাকার চেষ্টা করেন। তিনি নাচতে ভালোবাসেন। এটি হয়তো তার ফিট থাকার সেরা উপায়। মৌনি একজন প্রশিক্ষিত কত্থক নৃত্যশিল্পী।
মৌনির পরামর্শ অনুযায়, দৈনিক অন্তত আধা ঘণ্টা নাচলে শরীর ফিট থাকবে। এক ঘণ্টা নাচলে প্রায় ৪০০ ক্যালোরি পোড়ে।
মৌনি তার ডায়েটের বিষয়ে জানান, অনেকেই না খেয়ে ডায়েট করেন। যা শরীরের জন্য ক্ষতিকর ও দ্রুত ওজন বেড়ে যাওয়ার কারণ
না খেয়ে ওজন কমানোর পরিবর্তে প্রতি ২ ঘণ্টা অন্তর হালকা ও স্বাস্থ্যকর খাবার খাওয়া পরামর্শ দেন এই অভিনেত্রী।
তার মতে, ছোট ছোট এই খাবারগুলো আপনার বিপাকক্রিয়া বাড়িয়ে তুলতে পারে। ফলে আপনি ফিট ও সুস্থ থাকবেন।
বাকি সবার মতোই মৌনি ফাস্টফুড খেতে পছন্দ করেন। বিশেষ করে চাইনিজ, জাঙ্ক ও স্প্রাইট তার খুবই পছন্দের।
তবে বাইরের খাবারের চেয়ে ঘরে তৈরি খাবারই নিয়মিত খান মৌনি। যদিও সে জাঙ্ক ও চাইনিজ খেতে ভালোবাসেন তবে সুস্থ ও ফিট থাকতে এসব খাওয়া এড়িয়ে চলেন।
মৌনি রায় সৌন্দর্যচর্চা ও মেকআপ টিপস
মৌনিকে তার সুন্দর ত্বক সম্পর্কে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, প্রচুর পানি পান করেন তিনি। যা তার ত্বককে সুন্দর করতে সাহায্য করে।
সবাই এ বিষয়ে অবগত, তবে অনেকেই তা মানেন না। তবে এটি অত্যন্ত কার্যকর উপায়ে ত্বক ভালো রাখার। মৌনি নিয়মিত ৮-১০ গ্লাস পানি অবশ্যই পান করেন।
>> মৌনি অবশ্যই ত্বকে ময়শ্চারাইজার ব্যবহার করতে ভোলেন না। সব সময়ই তিনি ন্যুড মেকআপ করতে পছন্দ করেন।
>> তবে তিনি চোখ সাজাতে বেশি ভালোবাসেন। এটি ছাড়া বাইরে বের হন না তিনি। কাজল ও আইলাইনার অবশ্যই তিনি ব্যবহার করেন চোখের সৌন্দর্য বাড়াতে।
>> মৌনি তার ঠোঁট কোমল রাখতে সব সময় বাম ব্যবহার করেন। তিনি বলেন, ‘বিভিন্ন ধরনের লিপবাম ব্যবহার করতে ভালোবাসি। যেখানেই যাই সেখান থেকেই লিপবাম কেনার শখ আছে আমার। এছাড়াও বাইরে গেলে ব্যাগে ৩-৪টি ভিন্ন ধরনের বাম থাকে।’
>> লিপস্টিকের মধ্যে উজ্জ্বল লাল ও ডিপ মেরুন কালার পছন্দ করেন মৌনি। পাশাপাশি তিনি ন্যুড কালারের লিপস্টিকও ব্যবহার করেন।
>> ঘর থেকে বের হলে অবশ্যই মৌনি ত্বকে সানস্ক্রিন ব্যবহার নিশ্চিত করেন। এতে ত্বক সানট্যানের হাত থেকে বাঁচে।
>> প্রয়োজন ছাড়া মৌনি মেকআপ ব্যবহার করতে পছন্দ করেন না। ক্যামিকেলযুক্ত প্রসাধনী এড়িয়ে চলেন এই অভিনেত্রী। মেকআপ অপসারণে তেলভিত্তিক ক্লিনজার ব্যবহার করেন তিনি।
>> মুখে ব্রণ হলে মৌনি ভরসা রাখেন অ্যালোভেরা জেলের উপর।
>> ত্বকের স্বাস্থ্য বজায় রাখতে প্রতি সপ্তাহে বডি ম্যাসাজ করান মৌনি।
>> ঘরোয়া উপায়ে ত্বকের যত্ন নিতে মৌনি ব্যবহার করেন হলুদ ও মালাইয়ের ফেসপ্যাক।
>> সৌন্দর্য ধরে রাখার মূলমন্ত্র লুকিয়ে আছে ঘুমে, এমনটিই জানান মৌনি রায়। তার মতে, প্রতিদিন অন্তত ৮ ঘণ্টা ঘুম নিশ্চিত করলে আপনার সৌন্দর্য, স্বাস্থ্য, মন ও ত্বকের স্বাস্থ্য ভালো থাকবে।
সূত্র: টিপস অ্যান্ড বিউটি