ডাকাতি মামলায় অভিযুক্ত চৌগাছার আ.লীগ নেতা চাকরিচ্যুত পুলিশ জসিমের বাড়িতে ডিবির অভিযান

0

এমএম রহিম, চৌগাছা (যশোর)॥ একটি ডাকাতি মামলায় যশোরের চৌগাছা উপজেলা আওয়ামী লীগের নেতা ও বাস মালিক সমিতির সভাপতি জসিম উদ্দিনের বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ। জসিমউদ্দীন চাকরিচ্যুত পুলিশ। একাধিক অপরাধের কারণে সে চাকরিচ্যুত হয় বলে জানিয়েছে যশোরের গোয়েন্দা পুলিশ। গেয়োন্দা (ডিবি) পুলিশের ওসি রুপন কুমার সরকার জানান, ডিবি পুলিশ সম্প্রতি যশোরের বাঘারপাড়া উপজেলায় একটি সড়ক ডাকাতি মামলায় আটজনকে গ্রেফতার। আন্তঃজেলা ওই ডাকাত দলের একাধিক জন আদালতে ১৬৪ ধারার জবানবন্দিতে তাদের দলের সদস্য হিসেবে জসিমউদ্দীনের নাম উল্লেখ করেছেন। এ কারণে তাকে ওই মামালায় অভিযুক্ত করা হয়েছে এবং আটকের জন্য তার বাড়িতে অভিযান চালানো হয়।
স্থানীয়রা জানান, ডিবি পুলিশ বৃহস্পতিবার রাত ১১টা থেকে শুক্রবার সকাল ৯টা পর্যন্ত জসিমউদ্দীনের উপজেলা শহরের চৌগাছা-যশোর সড়ক সংলগ্ন ফারহানা টাওয়ার নামের বাড়ি ঘিরে রাখে। এসময় তারা বাড়িতে ঢোকার চেষ্টা করেন। কিন্তু প্রধান ফটক না খোলায় ব্যর্থ হয় পুলিশ। এরপর সকালে জসিম উদ্দীনের শ্বশুর ব্যবসায়ী নজরুল ইসলাম ও চৌগাছা বাস-মিনিবাস মালিক সমিতির নেতাদের উপস্থিতিতে বাসায় প্রবেশ করেন ডিবির সদস্যরা। বাসার ছাদ ও ভিতরে তারা তল্লাশি করে জসিমকে পাননি। ডিবির ওসি বলেন, জসিম বাড়িতে নেই এই কথাটি রাতে আমাদেরকে পরিবারের পক্ষ থেকে জানানো হয়নি। যার কারণে অভিযানের জন্য সারারাত অবস্থান করতে হয়েছে। জসিমউদ্দীনের স্ত্রী ফারাহানা ইসলাম ময়না বলেন, রাতে সাদা পোশাকধারী কয়েকজন ডিবি পরিচয় দিয়ে বাসায় প্রবেশ করতে চাইলে বাসায় কেউ না থাকার কারণে দরজা খুলিনি। এছাড়া তারা সার্চ ওয়ারেন্ট দেখাতে পারেননি।
এদিকে পুলিশ পরিদর্শক রূপান কুমার সরকার আরও জানান, অভিযুক্ত জসিম একজন চাকরিচ্যুত পুলিশ সদস্য। নানান অপরাধে জড়িত থাকায় ফরিদপুরে পুলিশের এএসআই পদে থাকাকালে তিনি চাকরিচ্যুত হন। এছাড়া তার বিরুদ্ধে ঝিনাইদহ, যশোরের চৌগাছা ও ফরিদপুর থানায় মাদকদ্রব্য বিরোধী, অপহরণ ও বিষ্ফোরক মামলা রয়েছে। রূপান জানান, নিজের অপরাধমূলক কর্মকাণ্ড গোপন রাখতে সে বাস মালিক সমিতি ও আওয়ামী লীগের নেতা হয়েছে। অপরদিকে চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজ জানিয়েছেন, জসিমের বিরুদ্ধে নান অপরাধের ৫/৬টি মামলা রয়েছে। চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম হাবিবুর রহমান নিশ্চিত করেছেন যে, জসিমউদ্দীন উপজেলা আওয়ামী লীগে কার্যনির্বাহী কমিটির সদস্য।