চৌগাছায় বিআরডিবি’র প্রণোদনা এসএমই ঋণ বিতরণ

0

এম এ রহিম চৌগাছা (যশোর)॥ যশোরের চৌগাছায় বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) প্রণোদনার এসএমই ঋণ বিতরণ করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্থ পল্লী উদ্যোক্তাদের মাঝে এ ঋণ বিতরণ বিতরণ করা হয়। বুধবার দুপুরে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডে ও উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ সভাকক্ষে এই ঋণ বিতরণ করা হয়।
এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী এনামুল হক। প্রধান অতিথির বক্তৃতা করেন বিআরডিবি যশোরের উপ-পরিচালকড কামরুজ্জামান। বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান।
অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বিআরডিবি’র চেয়ারম্যান ওলিয়ার রহমার মৃধা, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) বিএম কামরুজ্জামান, উপজেলা কৃষি কর্মকর্তা সমরেন বিশ^াস, উপজেলা আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সিংহঝুলি ইউপির সাবেক চেয়ারম্যান রেজাউর রহমান রেন্দু, বিআরডিবি’র জুনিয়র কর্মকর্তা কর্মকর্তা (হিসাব) নাসির উদ্দিন, হিসাব সহকারী আবু সাঈদ প্রমুখ। এসএমই এ ঋণ মোট ৪২ জন উদ্যোক্তাকে ৬৬ লক্ষ টাকা প্রণোদনা দেয়া হয়। এরমধ্যে ২২ জনকে দুই লাখ টাকা করে, ১৯ জনকে এক লাখ টাকা করে এবং এক জনকে তিন লাখ টাকা প্রণোদনার ঋণ দেয়া হয়। দুই বছর মেয়াদী এসব ঋণ গ্রহিতাদের নিকট থেকে প্রথম বছরের প্রথম দুই মাস কোন কিস্তি নেয়া হবে না। পরে একমাস পরপর ঋণের কিস্তি পরিশোধ করতে হবে গ্রহকদের।