কালীগঞ্জে ও মহেশপুরে সাপের কামড়ে দুই কিশোরের মৃত্যু

0

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ ও মহেশপুর সংবাদদাতা॥ ঝিনাইদহের কালীগঞ্জ ও মহেশপুরে দুই কিশোরের সাপের কামড়ে মৃত্যু হয়েছে। কালীগঞ্জ উপজেলার জামাল ইউনিয়নের গোপালপুর গ্রামে সাপের কামড়ে আশা মিয়া (১৬) নামের এক কিশোরের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে সদর হাসপাতালে তার মৃত্যু হয়। মৃত আশা ওই গ্রামের মাসুম মিয়ার ছেলে। সে গোপালপুর মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্র ছিল।
ওই গ্রামের ইউপি সদস্য আব্দুল মালেক মোল্লা জানান, রাতে নিজ ঘরে ঘুমিয়ে ছিল আশা। রাত ১২ টার দিকে বিষধর সাপ তাকে ছোবল দেয়। শরীরে জ্বালাযন্ত্রনা শুরু হলে পরিবারের লোকজনকে ডাকে। প্রথমে তাকে স্থানীয় ওঝাদের কাছে ঝাঁড়-ফুক করানো হয়। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরবর্তীতে ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
অপরদিকে, মহেশপুরে সাপের কামড়ে শাওন (১৮) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। সে উপজেলার যোগিহুদা গ্রামের নুরচাঁদের পালিত ছেলে। মঙ্গলবার রাত ৩টার দিকে উপজেলার যোগিহুদা গ্রামে এই ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে জানা গেছে, রাত ৩টার দিকে শাওনকে ঘুমন্ত অবস্থায় অজ্ঞাত বিষধর সাপ দংশন করলে সে অসুস্থ হয়ে পড়ে। পরিবারের লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। উল্লেখ্য, শাওনের ৪মাস বয়সে তার মা জরিনা সাপের কামড়ে মারা যান। মায়ের মৃত্যুর পর তার খালু নুরচাঁদের কাছেই ছিল সে।