এসআইকে হত্যা চেষ্টার মূল নায়ক সেই ওসি ক্লোজড

0

লোকসমাজ ডেস্ক॥ সুনামগঞ্জের শাল্লা থানার এসআই শাহ আলীকে যুবলীগ সন্ত্রাসীদের দিয়ে হত্যা চেষ্টার ঘটনার মূল নায়ক ওসি মো: নূর আলমকে ডিআইজি কার্যালয়ে ক্লোজড করা হয়েছে। সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ পিপিএম কার্যালয়ের ১২ আগস্ট ৩৮৭/২০২১ নম্বর আদেশে ওসিকে ক্লোজড করে ডিআইজি’র কার্যালয়ে সংযুক্তির নির্দেশ দেয়া হয়েছে। অপর দিকে সুনামগঞ্জ পুলিশ সুপার মো: মিজানুর রহমান বিপিএম স্বাক্ষরিত ৯৪৫/সি নম্বর স্মারকে একই তারিখে ওই ওসি নূর আলমকে শাল্লা থানার সিনিয়র এসআই (নিরস্ত্র)-এর কাছে দায়িত্ব বুঝিয়ে দিয়ে ছাড়পত্র গ্রহণের জন্য আদেশ দেয়া হয়েছে। এ বিষয়ে সুনামগঞ্জের পুলিশ সুপার মো: মিজানুর রহমান ওসি নূর আলমকে ক্লোজড করার বিষয়টি নয়া দিগন্তকে নিশ্চিত করেছেন।
উল্লেখ্য, এসআই শাহ আলীকে হত্যা চেষ্টায় প্রধান হামলাকারী যুবলীগ নেতা ও ওসির মোবাইল কথোপকথনের অডিও ফাঁস হয়। সুনামগঞ্জের শাল্লা থানার এসআই শাহ আলীকে হত্যা চেষ্টায় হামলার পর ঘটনার নায়ক ওসি নূর আলম ও হামলার ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি যুবলীগ নেতা অরিন্দম চৌধুরী অপু ও তার সহযোগীর সাথে মোবাইলে ২৮ সেকেন্ডের এ অডিও কলের আলাপ অনুযায়ী বোঝা যায় ওসি নূর আলমের নির্দেশেই এসআই শাহ আলীকে হত্যা চেষ্টায় এ হামলার ঘটনাটি হয়। এ নিয়ে পুলিশ প্রশাসনসহ সর্বত্র শুরু হয় তোলপাড়। ফাঁস হওয়া অডিওতে এসআই শাহ আলীকে প্রাণে মারার ইচ্ছা ছিল বলেও হামলাকারীদের বলতে শোনা যায়। ঘটনার সময় হঠাৎ করেই দুজন লোক আসায় ভাগ্যক্রমে বেঁচে যান ওই পুলিশ কর্মকর্তা। ফাঁস হওয়া ২৮ সেকেন্ডের অডিও ক্লিপে শাল্লা থানার ওসি নূর আলমের সাথে কথা বলার সময় ঘটনা নিয়ে যুবলীগ নেতা তৃপ্তির ঢেকুর তুলেন। এছাড়াও আরো তিনটি অডিও রেকর্ড ফাঁস হয়েছে। যেগুলোতে যুবলীগ নেতা কর্তৃক ওসি নূর আলমকে টাকা দেয়ার কথাও শোনা যায়।
একটি অডিও ক্লিপে শোনা যায়, যুবলীগ নেতা অপু ওসিকে বলছেন, ভাই কিছু খরচ পাঠাইছলাম পাইছইননি? (ভাই কিছু টাকা পাঠিয়েছিলাম পেয়েছেন) ওসি সম্মতিসূচক প্রতিউত্তর দিলে অপু ওসিকে বলেন, ‘ভাই কালকে থানায় আপনার জন্য মিষ্টি নিয়ে আসবো।’ এদিকে কেন্দ্রীয় যুবলীগ নেতা ব্যারিস্টার অনুকুল তালুকদার ডাল্টনের সাথেও অপুর মোবাইলে কথোপকথনের দুটি অডিও ক্লিপ ফাঁস হয়েছে। অডিও ক্লিপে অপুকে ওই কেন্দ্রীয় যুবলীগ নেতা স্থানীয় রাজনীতি, সাম্প্রদায়িকতা সম্পর্কিত বিভিন্ন নির্দেশনা দিতে শোনা যায়। এছাড়া ওসির সাথে মোবাইলে কথোপকথনের বিষয়টি অপুকে অবহিত করেন ব্যারিস্টার ডাল্টন। জানা যায়, সুনামগঞ্জ জেলার শাল্লায় গত ১২ জুলাই দিবাগত রাতে নানা অপকর্মের হোতা যুবলীগ নেতা অপু বাহিনীর সন্ত্রাসী হামলায় পুলিশের এসআই শাহ আলী গুরুতর আহত হন। রাতের আঁধারে শাল্লা থানা সংলগ্ন রাস্তায় এ ঘটনা ঘটে। এসআই শাহ আলী সোমবার রাত সাড়ে ১২টার দিকে থানা থেকে বের হয়ে বাসায় যাওয়ার সময় যুবলীগ নেতা অরিন্দম চৌধুরী অপুর নেতৃত্বে তার বাহিনীর ৭ থেকে ৮ জন লোক অতর্কিত হামলা চালায়। হামলায় শাহ আলী গুরুতর আহত হয়ে মাটিতে পড়ে চিৎকার করতে থাকেন। তার চিৎকার শুনে আশপাশের লোকজনসহ থানার অন্য পুলিশ সদস্যরা এসে আহত এসআইকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। ঘটনার পর রাতেই অভিযান চালিয়ে শাল্লা থানা পুলিশ যুবলীগ নেতা নাইন্দা গ্রামের অরিন্দম চৌধুরী অপু, ঘুঙ্গিয়ারগাঁও গ্রামের রতন দাসকে গ্রেফতার করে। এ ঘটনায় থানা পুলিশ অপুসহ তার বাহিনীর সদস্যদের বিরুদ্ধে শাল্লা থানায় পৃথক মামলা হয়। গেল ৮ আগস্ট রোববার সুনামগঞ্জ আদালত থেকে জামিনে মুক্তি পান যুবলীগ নেতা অপু।