টিকার প্রথম ডোজের আওতায় এক কোটি মানুষ

0

লোকসমাজ ডেস্ক॥ দেশে করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি শুরুর পর এখন পর্যন্ত ভ্যাকসিন দেওয়া হয়েছে ১ কোটি ৪৪ লাখ ২৬ হাজার ৮৪ ডোজ। এর মধ্যে এক ডোজ নিয়েছেন এক কোটি ৯ হাজার ৯৫৩ জন। টিকার দুই ডোজ নিয়েছেন ৪৪ লাখ ১৬ হাজার ১৩১ জন। এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার এবং মডার্নার ভ্যাকসিন। বুধবার (৪ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানান যায়। এদিন মোট টিকা দেওয়া হয়েছে ৩ লাখ ৩৬ হাজার ৮৮৩ ডোজ।
স্বাস্থ্য অধিদফতর জানায়, আজ অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ আজ কেউ পায়নি। দ্বিতীয় ডোজ নিয়েছেন ১২ হাজার ৫৭৭ জন। এখন পর্যন্ত অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ নিয়েছেন ৫৮ লাখ ২০ হাজার ৫৩ জন। আর দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪৩ লাখ ৩১ হাজার ৩৬২ জন।পাশাপাশি আজ ফাইজারের প্রথম ডোজ কাউকে দেওয়া হয়নি। দ্বিতীয় ডোজ নিয়েছেন এক হাজার ১৮২ জন। আর এখন পর্যন্ত দেওয়া হয়েছে ৫৫ হাজার ৬৩১ ডোজ।
এছাড়া ৩২ লাখ ৩ হাজার ৫২৭ ডোজ সিনোফার্মের ভ্যাকসিন দেওয়া হয়েছে এখন পর্যন্ত। এর মধ্যে প্রথম ডোজ দেওয়া হয়েছে ৩১ লাখ ২৪ হাজার ১৩৪ জনকে আর দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৭৯ হাজার ৩৯৩ জনকে। মডার্নার টিকা এখন পর্যন্ত দেওয়া হয়েছে ১০ লাখ ১৫ হাজার ৫১১ ডোজ, আর আজকে দেওয়া হয়েছে ৮৯ হাজার ২৪৮ ডোজ।
মঙ্গলবার (৩ আগস্ট) পর্যন্ত নিবন্ধন করেছেন ১ কোটি ৬৬ লাখ ৮৯ হাজার ৩৫ জন। সার্ভার ডাউন থাকায় আজকের নিবন্ধনের তথ্য পাঠানো যায়নি বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।