যেভাবে ৩৮ বছর ফিটনেস ধরে রেখেছেন ক্যাটরিনা

লোকসমাজ ডেস্ক॥ বলিউড কুইন ক্যাটরিনা কাইফের প্রশংসায় পঞ্চমুখ পুরো বিশ্ব। ৩৮ বছর পার হলে আজও এই নায়িকা ১৮ এর ন্যায় সুন্দরী। তার ছিপছিপে গড়ন এবং উজ্জ্বল ত্বক সবাইকে মুগ্ধ করে। অনেকেই হয়তো জানেন না, ফিটনেস ধরে রাখতে ক্যাটরিনা কী করেন?
তবে তার ফিটনেস রেজিম দেখলে অনেকেই হয়তো ঘাবড়ে যাবেন! সম্প্রতি তেমনই একটি ওয়র্কআউট সেশনের ভিডিও ইনস্টাগ্রামে শেয়ার করেছেন ক্যাটরিনা।
তার নতুন ছবি টাইগার থ্রি এর জন্য ট্রেনারের সাহায্যে কঠোর অনুশীলন করে চলেছেন। অ্যাকশন সিক্যুয়েন্সে পারফেক্ট হওয়ার জন্য তাদের নিতে হচ্ছে কঠিন ও জটিল শারীরিক কৌশল।
ক্যাটরিনার শরীরচর্চা
শুধু নতুন ছবির কল্যাণেই নয়, শরীরচর্চায় ক্যাটরিনা কখনও ফাঁকি দেন না। শ্যুটিংয়ের ব্যস্ততা থাকুক বা না থাকুক, ওয়র্কআউট তিনি করবেনই। ঘণ্টার পর ঘণ্টা শরীরচর্চা করেন ক্যাটরিনা। সঙ্গে থাকেন তার ব্যক্তিগত ফিটনেস ট্রেনার।
প্রতিদিন এক ঘণ্টা কার্ডিও ট্রেনিং করেন ক্যাট। পাশাপাশি স্ট্রেচিং, কিকিং, হিট ওয়ার্কআউটস, পাইলেটসসহ দিনে ৪৫ মিনিট ইয়োগা করেন নায়িকা। এ ছাড়াও নিয়মিত সাঁতার কাটেন ক্যাটরিনা। শরীরচর্চার এসব নিয়মে কখনও ফাঁকি দেন না ক্যাটরিনা।
করোনাকালে যখন জিম বন্ধ ছিল; বাড়িতেই সিটআপ, স্কোয়াট, পুশ আপ-এর অভ্যাস করেছেন নায়িকা। ক্যাটরিনার ব্যক্তিগত ফিটনেস ট্রেনার ইয়াসমিন করাচিওয়ালা জানিয়েছেন, ক্যাটরিনা অত্যন্ত নিষ্ঠা সহকারে ফিটনেস ট্রেনিং করেন। কোনোদিন কোনো কারণেই তা বাদ দেন না।
হোয়াইট ট্যাঙ্ক টপ আর কালো রঙের টাইটস, সঙ্গে ধুসর রঙের স্যুইটশার্টে ক্যাটরিনা ইন্সটাগ্রামের ভিডিওতে লিখেছেন, একজন ভালো শিক্ষক ও ট্রেনার ছাড়া কোনো কাজই সম্ভব নয়। ট্রেনার ছাড়া আমার কাজ অসম্পূ্র্ণ। বর্তমানে নতুন ছবির প্রয়োজনে তার ফিটনেস প্রশিক্ষক কুলদীপ শশী আসন্ন সিনেমার জন্য তাকে তৈরি করছেন।
ক্যাটরিনার ডায়েট
ডায়েটের ক্ষেত্রেও ক্যাটরিনা মেনে চলেন সহজ কিছু নিয়ম। সকালে উঠেই চার গ্লাস পানি পান করেন। তারপর কিছু নিউট্রিশন সাপ্লিমেন্ট। এরপর শুরু হয় তার ম্যাক্রোবায়োটিক ডায়েট।
সেই ডায়েট চার্ট মেনে সকালে খান অল্প করে ওটমিল। সঙ্গে থাকে অল্প পরিমাণে সবজি আর ফল। এ ছাড়াও দিনে প্রচুর পানি পান করে ক্যাটরিনা।

ভাগ