কচুয়ায় গাঁজা বিক্রি করতে নিষেধ করায় দুজনকে কুপিয়ে জখম, অভিযুক্ত আটক

0

স্টাফ রিপোর্টার ॥ এলাকায় গাঁজা বিক্রি করতে নিষেধ করায় ক্ষিপ্ত মাদক ব্যবসায়ীর ধারালো কাঁচির এলোপাতাড়ি কোপে দুজন আহত হয়েছেন। গত সোমবার রাতে যশোর সদর উপজেলার আবাদ কচুয়া গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশ আলমগীর হোসেন (৪০) নামে অভিযুক্ত ওই মাদক ব্যবসায়ীকে রাতেই কাঁচিসহ আটক করে। মঙ্গলবার আদালতে সোপর্দ করা হলে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন। অভিযুক্ত আলমগীর হোসেন আবাদ কচুয়া পশ্চিমপাড়ার মশিয়ার রহমানের ছেলে।
একই গ্রামের সুলতান গাজীর ছেলে রিজাউল গাজী (৩৮) জানান, আলমগীরসহ তার স্ত্রী লাকি খাতুন (৩৫), মা রাশিদা বেগম (৫৫) ও শাশুড়ি শাহিদা বেগম (৪৫) এলাকায় মাদকদ্রব্য বিক্রি করে থাকেন। গত সোমবার রাত ১০ টার দিকে গ্রামের ক্ষুব্ধ লোকজন আলমগীরের বাড়িতে গিয়ে তাদের মাদকদ্রব্য বিক্রি করতে নিষেধ করেন। আলমগীর এ সময় ঘর থেকে কাঁচি এনে তাদের ওপর হামলা চালান এবং এলোপাতাড়ি কোপাতে থাকেন। হত্যার উদ্দেশ্যে কাঁচি দিয়ে রিজাউল গাজীর মাথায় কোপ মারতে গেলে তিনি বাম হাত দিয়ে ঠেকানোর চেষ্টা করেন। ফলে কাঁচির কোপ তার বাম হাতে লাগে এবং তিনি গুরুতর জখম হন। জখম হওয়ার কারণে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। এ সময় রিজাউল গাজীর প্রতিবেশী ভাইপো আল-আমিন (১৮) তাকে রক্ষার জন্য ছুটে এলে আলমগীর তারও বাম হাতে কাঁচি দিয়ে কোপ মারেন। এ ঘটনায় আল-আমিনও জখম হন। এক পর্যায়ে তাদের চিৎকার চেঁচামেচি শুনে আশেপাশের লোকজন ছুটে এলে মাদক ব্যবসায়ী আলমগীর সেখান থেকে পালিয়ে যান। পরে স্থানীয় লোকজন তাদের দুজনকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে যান।
নরেন্দ্রপুর পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই সুপ্রভাত মন্ডল জানান, আবাদ কচুয়া গ্রামে অভিযান চালিয়ে অভিযুক্ত আলমগীরকে তারা আটক করেছেন। পরে আলমগীরের স্বীকারোক্তিতে হামলায় ব্যবহৃত কাঁচি তার বাড়ির বারান্দা থেকে উদ্ধার করা হয়।
অভিযুক্ত মাদক ব্যবসায়ী আলমগীর গাঁজা ব্যবসার কথা স্বীকার করে বলেন, লোকজন তার বাড়িতে গিয়ে তাকে মারধর করেন। তার গলার ওপর পা দিয়ে চটকানো হয়। প্রাণ বাঁচাতে তিনি কাঁচি দিয়ে লোকজনকে এলোপাতাড়ি কুপিয়েছেন।
পুলিশ জানায়, অভিযুক্ত আলমগীরের বিরুদ্ধে কোতয়ালি থানায় মাদকের তিনটি মামলা রয়েছে। গত সোমবার রাতে প্রতিবাদকারী দুজনকে কাঁচি দিয়ে কোপানোর ঘটনায় আলমগীরসহ তার স্ত্রী, মা ও শাশুড়ির বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। আহত রিজাউল গাজী মামলাটি করেছেন। সূত্র আরো জানায়, আটক আলমগীরকে মঙ্গলবার আদালতে সোপর্দ করা হয়েছে।
আদালত সংশ্লিষ্ট সূত্র জানায়, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. সাইফুদ্দীন হোসাইন আটক আলমগীরকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।