বেক্সিমকো সিনথেটিকসের শেয়ার লেনদেন বন্ধের মেয়াদ বাড়ল ২২ দফা

লোকসমাজ ডেস্ক॥ শেয়ারবাজারে ওষুধ ও রসায়ন খাতে তালিকাভুক্ত কোম্পানি বেক্সিমকো সিনথেটিকসের শেয়ার লেনদেন বন্ধের মেয়াদ ২২ দফা বাড়ানো হয়েছে। বুধবার (৪ আগস্ট) থেকে আরও ১৫ দিন কোম্পানিটির শেয়ার লেনদেন বন্ধ থাকবে।
মঙ্গলবার (৩ আগস্ট) ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
এর আগে কোম্পানিটির শেয়ারের লেনদেন বন্ধের মেয়াদ ২১ দফা বাড়ানো হয়েছিল। এর মধ্যে ১ম দফায় ৭ থেকে ২২ সেপ্টেম্বর, ২য় দফায় ২২ সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর, ৩য় দফায় ৮ থেকে ২২ অক্টোবর, ৪র্থ দফায় ২৩ অক্টোবর থেকে ২১ নভেম্বর, ৫ম দফায় ২২ থেকে ৬ ডিসেম্বর, ৬ষ্ঠ দফায় ৭ থেকে ২১ ডিসেম্বর, ৭ম দফায় ২২ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি, ৮ম দফায় ৬ থেকে ২০ জানুয়ারি, ৯ম দফায় ২১ জানুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি, ১০ম দফায় ৫ থেকে ১৯ ফেব্রুয়ারি, ১১তম দফায় ২০ ফেব্রুয়ারি থেকে ৬ মার্চ, ১২তম দফায় ৭ থেকে ২১ মার্চ, ১৩তম দফায় ২২ মার্চ থেকে ৫ এপ্রিল, ১৪তম দফায় ৬ থেকে ২০ এপ্রিল, ১৫তম দফায় ২১ এপ্রিল থেকে ৫ মে, ১৬তম দফায় ৬ থেকে ২০ মে, ১৭তম দফায় ২১ মে থেকে ৪ জুন, ১৮তম দফায় ৫ থেকে ১৯ জুন, ১৯তম দফায় ২০ জুন থেকে ৪ জুলাই, ২০তম দফায় ৫ থেকে ১৯ জুলাই এবং ২১তম দফায় ২০ জুলাই থেকে ৩ আগস্ট পর্যন্ত কোম্পানিটির লেনদেন বন্ধ ছিল।
১৯৯৩ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত বেক্সিমকো সিনথেটিকস দীর্ঘদিন ধরে লোকসানে আছে। একই সঙ্গে বন্ধ রয়েছে লভ্যাংশ দেওয়া। সম্প্রতি কোম্পানির উদ্যোক্তারা পুঁজিবাজার থেকে তালিকাচ্যুতির বিষয়ে কমিশনে আবেদন করেন। পরে কমিশন বিনিয়োগকারীদের স্বার্থে কোম্পানির লেনদেন স্থগিত করার সিদ্ধান্ত নেয়।

ভাগ