ভ্যাকসিন ছাড়াই সুই পুশ করা সহকারী স্বাস্থ্য পরিদর্শক বরখাস্ত

লোকসমাজ ডেস্ক॥ টাঙ্গাইলের দেলদুয়ার স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার ভ্যাকসিন (টিকা) ছাড়াই সুই পুশ করা সহকারী স্বাস্থ্য পরিদর্শক সাজেদা আফরিনকে সাময়িক বরখাস্ত করেছে স্বাস্থ্য অধিদপ্তর।মঙ্গলবার বিকালে জেলা সিভিল সার্জন আবুল ফজল মো. শাহাবুদ্দিন খান বিষয়টি নিশ্চিত করেছেন।
সিভিল সার্জন আবুল ফজল মো. শাহাবুদ্দিন খান বলেন, এ ঘটনায় গতকাল সোমবার সাজেদা আফরিনের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার জন্য স্বাস্থ্য অধিদপ্তরে সুপারিশ করে তদন্ত প্রতিবেদন পাঠানো হয়। সেই তদন্ত প্রতিবেদনের প্রেক্ষিতে মঙ্গলবার তাকে সাময়িক বরখাস্ত করা হয়।
উল্লেখ্য, গত রবিবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২নং বুথে টিকা দিচ্ছিলেন সহকারী স্বাস্থ্য পরিদর্শক সাজেদা আফরিন। এসময় সাজেদা আফরিন টিকা গ্রহণকারীদের শরীরে ভ্যাকসিন প্রয়োগ না করেই শুধুমাত্র সুই প্রবেশ করিয়ে ভ্যাকসিনসহ সিরিঞ্জ ফেলে দেয়। টিকা নিতে আসা এক যুবকের বিষয়টি নজরে আসলে ঘটনাটি সাথে সাথেই হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. শামিমকে জানান।
এরপর আবাসিক চিকিৎসক ঘটনাস্থলে গিয়ে ২০টি পরিত্যক্ত সিরিঞ্জের ভেতরে ভ্যাকসিন দেখতে পান। তিনি বিষয়টি জেলা স্বাস্থ্য কর্মকর্তাকে জানালে ডেপুটি সিভিল সার্জল ঘটনাস্থল পরিদর্শন করে এর সত্যতা পান।

ভাগ