অজিদের বিপক্ষে মধুর জয়ে বাংলাদেশের যত রেকর্ড

0

লোকসমাজ ডেস্ক॥ তিন সংস্করণেই অস্ট্রেলিয়াকে হারানোর স্বাদ পেল বাংলাদেশ। সর্বশেষ টি-টোয়েন্টিতে ১৩১ রানের সম্বল নিয়ে অস্ট্রেলিয়াকে ১০৮ রানেই অল-আউট করেছে বাংলাদেশ। এই মধুর জয়ের মাধ্যমে একসঙ্গে বেশ কয়েকটি রেকর্ড গড়ল বাংলাদেশ।এতদিন ধরে টি-টোয়েন্টি ফরম্যাটে বাংলাদেশের সবচেয়ে কম রান করে জয়ের রেকর্ড ছিল আরব আমিরাতের বিপক্ষে। ২০১৬ সালের এশিয়া কাপে মিরপুরের শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামেই আমিরাতের বিপক্ষে ১৩৩ রান করেও ৫১ রানের ব্যবধানে জিতেছিল টাইগাররা। আজ অস্ট্রেলিয়ার মতো বড় দলের বিপক্ষে সেই রেকর্ডও ছাপিয়ে গেল বাংলাদেশ। আজ ১৩১ রানের সংগ্রহ দাঁড় করিয়ে, সবচেয়ে কম রান ডিফেন্ড করে জয়ের রেকর্ড হলো বাংলাদেশের।
আরেকটি হলো ২০ ওভারের ক্রিকেটে অস্ট্রেলিয়ার বিপক্ষে সবচেয়ে কম রান করে জয়ের রেকর্ড, যা এতদিন ধরে ছিল নিউজিল্যান্ডের দখলে। তা এখন নিজেদের করে নিল বাংলাদেশ।
২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৪২ রান করেও ম্যাচ জিতেছিল নিউজিল্যান্ড। সেদিন জবাব দিতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান করতে পেরেছিল অসিরা। আজ সেটিও করতে পারল না তারা। মাত্র ১৩২ রানের লক্ষ্যে খেলতে নেমে তাদের ইনিংস থেমে গেছে ১০৮ রানে।