করোনার হেল্প সেন্টারে বাধা দেয়া অমানবিক অপরাধ : নজরুল ইসলাম খান

0

লোকসমাজ ডেস্ক॥ বিভিন্ন জায়গায় করোনার হেল্প সেন্টারে বাধা দেয়ার বিষয়টিকে অমানবিক অপরাধ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।মঙ্গলবার দুপুরে শেরপুরে বিএনপির পক্ষ থেকে ভার্চুয়াল করোনার হেল্প সেন্টার উদ্বাধনকালে তিনি এ মন্তব্য করেন।
নজরুল ইসলাম খান বলেন, ‘যেখানে করোনায় আক্রান্ত হয়ে প্রতিদিন শত শত লোক মৃত্যুবরণ করছে, যেখানে এই মহামারীতে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করার কথা, সেখানে করোনার হেল্প সেন্টারে বাধা দেয়া অমানবিক অপরাধ।এটা বিস্ময়কর বিষয়। আমি একজন মুক্তিযোদ্ধা হিসেবে লজ্জাবোধ করছি। কার হুকুমে এসব বাধা দেয়া হয়েছে বিভাগীয় নেতাকর্মীকে তিনি তার খোঁজ নেয়ারও অনুরোধ জানান।
তিনি বলেন, ‘টিকা দেয়ার ক্ষেত্রে আফ্রিকার দরিদ্রতম দেশগুলো থেকেও পিছিয়ে বাংলাদেশ। যুদ্ধবিধ্বস্ত ইরাক, আফগানিস্তান থেকেও পিছিয়ে বাংলাদেশ। এই অবস্থায় সরকারের উচিত সবাইকে টিকাদানে উৎসাহিত করা।
গার্মেন্টস খুলে দেয়ার বিষয়ে বিএনপির এই নীতিনির্ধারক বলেন, ‘করোনা নিয়ন্ত্রণে সরকারের পরামর্শ কমিটি যে পরামর্শ দিচ্ছে সরকার তার উল্টাটা করছে। শ্রম মন্ত্রণালয় বলছে, মালিকরা তাদের কথা শুনছে না। জনগণের কল্যাণকর এবং যুক্তিসঙ্গত সিদ্ধান্ত না নিলে কেউ মানবে না এটাই স্বাভাবিক।
এ সময় তিনি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার ব্যবস্থা এবং তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।
শেরপুর জেলা বিএনপির সভাপতি মাহমুদুল হক রুবেলের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক শরিফুল আলম, ওয়ারেস আলী মামুন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক হযরত আলী প্রমুখ।