শেষ ইভেন্টে ব্রোঞ্জ জিতেও গর্বিত বাইলস

0

লোকসমাজ ডেস্ক॥ রিও অলিম্পিকে চারটি সোনা জেতা সিমন বাইলস টোকিওর আসর শেষ করলেন ব্রোঞ্জ জিতে। এই গেমসের মাঝপথে মানসিক স্বাস্থ্যের সঙ্গে লড়াই করে ফেরার পর অপ্রত্যাশিত পদক জিতে গর্বিত এই আমেরিকান জিমন্যাস্ট।গত সপ্তাহে দলগত ফাইনালে ভল্টে পারফর্ম করার পরই সরে দাঁড়ান বাইলস। মানসিক স্বাস্থ্যকে গুরুত্ব দিয়ে পরে অংশ নেননি অলরাউন্ড, ভল্ট, ফ্লোর ও আনইভেন বারস ইভেন্টে।
আরিয়াকে জিমন্যাস্টিকস সেন্টারে আর্টিস্টিক জিমন্যাস্টিকসের শেষ দিনে ২৪ বছর বয়সী এই অ্যাথলেট ফেরেন। অ্যারেনায় পা দিতেই তাকে উষ্ণ অভ্যর্থনা জানান উপস্থিত প্রত্যেকে।
১৪.০০০ স্কোর করে উদযাপন করেন ব্রোঞ্জ জয়। এমনটা প্রত্যাশা করেননি বাইলস, ‘আজ একটি পদক পাব আশা করেছিলাম না। আমি শুধু পারফর্ম করার জন্য গিয়েছিলাম এবং সেটাই করেছি। যে পরিস্থিতির মধ্যে দিয়ে গিয়েছি, তারপর এখানে পারফর্ম করেছি, তাতেই আমি গর্বিত।’চীনের গুয়ান চেনচেন ১৪.৬৩৩ স্কোরে সোনা জেতেন। তার স্বদেশী তাং জিজিং পান রুপা, স্কোর ১৩.২৩৩।
সব মিলিয়ে অলিম্পিকে সপ্তম পদক জিতলেন বাইলস। তাকে করে সবচেয়ে সফল আমেরিকান জিমন্যাস্ট হিসেবে শ্যানন মিলারের পাশে বসলেন। তিনবারের বিম বিশ্ব চ্যাম্পিয়ন রিওর মতোই এবারো ব্রোঞ্জ পেলেন।
টোকিওতে এটি বাইলসের দ্বিতীয় পদক। মেয়েদের দলগত ফাইনালে রাশিয়ান অলিম্পিক কমিটির কাছে হেরে রুপা জেতে তার দল।