করোনায় জনগণকে বাঁচাতে সরকারের প্রস্তুতি দুর্বল — মনিরুজ্জামান মনি

0

খুলনা ব্যুরো ॥ খুলনা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান মনি বলেছেন, অগণতান্ত্রিক সরকারের একের পর এক ভুল সিদ্ধান্তের কারণে করোনা মোকাবিলা করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। সরকার গার্মেন্টস শ্রমিকদের সাথে অমানবিক নির্যাতন করে যাচ্ছে। সরকারের মন্ত্রীদের পারস্পরিক কোনও সমন্বয় নেই। এ কারণে একেক মন্ত্রী একেক ধরনের বক্তব্য-বিবৃতি দিয়ে জাতিকে ভোগান্তিতে ফেলতে দ্বিধা করেন না। সব ক্ষেত্রেই এক হযবরল অবস্থা বিরাজ করছে। শ্রমিকদের ভ্যাকসিন নিশ্চিত না করে, গণপরিবহন না খুলে এভাবে শিল্প-কারখানা খুলে দেওয়া দেশের শ্রমজীবী মানুষের সাথে তামাশা ছাড়া আর কিছুই নয়।
সোমবার দুপুরে খুলনা নগরীর ২৬ নম্বর ওয়ার্ডের নাজিরঘাট ও ২০ নম্বর ওয়ার্ডের চামড়াপট্টির লকডাউনে ক্ষুধার্ত ৫শ’ মানুষের মাঝে মহানগর বিএনপির পক্ষ থেকে রান্না খাবার বিতরণকালে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, করোনা ভাইরাস থেকে জনগণকে বাঁচাতে সরকারের প্রস্তুতি খুবই দুর্বল। টিকার প্রস্তুতি নেই, হাসপাতাল পর্যাপ্ত নেই, আইসিইউ সঙ্কট, শয্যা সঙ্কট, অক্সিজেন সঙ্কটে দেশবাসী মহাসঙ্কটে পড়েছে। মৃত্যুর হার কমছে না, কমছে না সংক্রমণের হারও। সরকারের পক্ষ থেকে যে সাহায্য দেওয়া হচ্ছে তা একদিকে অত্যন্ত অপ্রতুল, দলীয়করণ এবং প্রকৃত দরিদ্রদের হাতে পৌঁচ্ছাছে না। তিনি কর্মহীন মানুষের ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দেয়ার আহবান জানান।
খাবার বিতরণকালে উপস্থিত ছিলেন বিএনপি নেতা অধ্যক্ষ তারিকুল ইসলাম, আসাদুজ্জামান মুরাদ, মহিবুজ্জামান কচি, ইকবাল হোসেন খোকন, সাজ্জাদ আহসান পরাগ, হাসানুর রশিদ মিরাজ, জামাল উদ্দীন, মহিউদ্দীন টারজান, বাচ্চু মীর, লিটু পাটোয়ারী, সিদ্দিকুর রহমান, ওহাব শরীফ, শাকিল আহমেদ, আলমগীর ব্যাপারী, শেখ হাবিবুর রহমান, মনিরুল ইসলাম, ওহেদুজ্জামান, সাজ্জাদ হাসান প্রমুখ।