অস্ট্রেলিয়া এলেও বাংলাদেশ সফর স্থগিত করে দিয়েছে ইংল্যান্ড

0

লোকসমাজ ডেস্ক॥ করোনা সংক্রমণ বৃদ্ধি এবং একই সঙ্গে করোনা আক্রান্তদের মৃত্যুর হারও অনেক বেড়েছে বাংলাদেশে। যে কারণে অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাংলাদেশ সফরে আসবে কি না তা নিয়ে ছিল সংশয়। কিন্তু সব জ্বল্পনা-কল্পনা শেষ করে অস্ট্রেলিয়া ক্রিকেট দল এখন বাংলাদেশে। আগামীকাল থেকে অসিদের বিপক্ষে শুরু হচ্ছে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।
অথচ, এই করোনার অজুহাতেই বাংলাদেশ সফর অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করে দিয়েছে ইংল্যান্ড।
টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে, আগামী সেপ্টেম্বর-অক্টোবরে তিন ম্যাচের ওয়ানডে এবং তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসার কথা ছিল ইংল্যান্ড ক্রিকেট দলের। ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে এ তথ্য।
বাংলাদেশ সময় এই মৌসুমে ব্যস্ত সূচি থাকার কারণে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) ইংলিশ ক্রিকেটারদের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে যে, তারা আইপিএলের দ্বিতীয় অংশে খেলতে পারবে না।
করোনার কারণে আইপিএলের ২৯টি ম্যাচ খেলা হওয়ার পর বন্ধ হয়ে যায়। বাকি ৩১টি ম্যাচ আয়োজনের জন্য সেপ্টেম্বর এবং অক্টোবরে সূচি নির্ধারণ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ওই সময়টাতেই ইংল্যান্ডের বাংলাদেশ সফরে আসার কথা।
এখন এই সফরটি স্থগিত করার কারণে ইংলিশ ক্রিকেটারদের সামনে আইপিএলে খেলার পথ সুগম হয়ে গেলো। ইসিবি অবশ্য কী কারণে বাংলাদেশ সফর অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছে, সে কারণ জানায়নি।
আগামী শীতকালে ইংল্যান্ডের রয়েছে ব্যস্ত মৌসুম। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর অ্যাশেজ সিরিজ। বিশ্বকাপের আগেও কয়েকটি সিরিজ। সব মিলিয়ে ক্রিকেটারদের তুমুল ব্যস্ত থাকার সময়। তবে, বাংলাদেশ সফর না হওয়ার কারণে এখন একবারেই আইপিএল খেলতে আরব আমিরাত চলে যাবে ইংলিশরা। এরপর একই দেশে ১৭ অক্টোবর থেকে শুরু হওয়ার কথা রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ।
বাংলাদেশ সফর শেষ করে ১৪ এবং ১৫ অক্টোবর পাকিস্তানে গিয়ে তাদের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলার কথা ইংল্যান্ডের। এখন বাংলাদেশ সফর স্থগিত করার পর পাকিস্তান সফর পুরো অনিশ্চয়তায় পড়ে গেছে ইংল্যান্ডের। এ বিষয়ে এখনও ক্লিয়ার কিছুই জানায়নি ইসিবি।