মাছ ধরতে নিষেধ করায় মারপিটের ঘটনায় মামলা

0

স্টাফ রিপোর্টার ॥ যশোর সদর উপজেলার গোপালপুর গ্রামে মাছ ধরতে নিষেধ করা নিয়ে মারপিটের অভিযোগে একই পরিবারের ৬ জনের বিরুদ্ধে কোতয়ালি থানায় মামলা হয়েছে। গত শনিবার বিকেলে গোপালপুর গ্রামের মৃত মোকছেদ আলী দফাদারের ছেলে আব্দুল হান্নান (৫৮) মামলাটি করেছেন।
আসামিরা হলেন-একই গ্রামের আব্দুর রব (৬১), তার ছেলে জাহিদুল ইসলাম (৪০), মুরাদ হোসেন (৪৫), মেয়ে রুমী খাতুন (৩৫), সিরাজুল ইসলামের ছেলে আব্দুর রহমান (১৯) ও মৃত শহিদুল ইসলামের ছেলে উজ্জল হোসেন (৩৭)।
আব্দুল হান্নানের অভিযোগ, আসামিদের সাথে তার দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছে। গত ৩০ জুলাই সকাল নয়টার দিকে আসামি আব্দুর রব মাছ ধরতে যান আব্দুল হান্নানের জমিতে জমে থাকা পানিতে। এ সময় আব্দুল হান্নানের ছেলে আশিকুর রহমান (১৯) মাছ ধরতে নিষেধ করলে ক্ষিপ্ত হয়ে আব্দুর রব তাকে গালিগালাজ করেন এবং সেখান থেকে তাড়িয়ে দেন। এরপর উল্লিখিত আসামিরা আশিকুর রহমানের পিছু নিয়ে তাদের বাড়িতে যান। বাড়িতে গিয়েও তারা গালিগালাজ করতে থাকেন। আব্দুল হান্নান তাদের নিষেধ করলে তারা লাঠি দিয়ে তাকে বেধড়ক মারপিট করেন। ছেলে আশিকুর রহমান ও স্ত্রী মঞ্জুয়ারা বেগম (৪৮) এবং মেয়ে সুমী রক্ষা করতে ছুটে এলে তারা তাদেরও মারপিট করেন। তারা তার স্ত্রী ও মেয়ের শ্লীলতাহানি ঘটান। এছাড়া ঘরে ঢুকে নগদ ২০ হাজার টাকা লুট করে নিয়ে যান। তাদের চিৎকার চেঁচামেচি শুনে আশেপাশের লোকজন এগিয়ে এলে আসামিরা তাদের হত্যার হুমকি দিয়ে সেখান থেকে চলে যান। পরে আহত আব্দুল হান্নান ও তার পরিবারের সদস্যরা হাসপাতালে চিকিৎসা নেন।