ঝিনাইদহে ‘মেধাবী ঝিনাইদহ’,বঙ্গবন্ধু ও বাংলাদেশ বিষয়ক কুইজ কবিতা,সংগীত প্রতিযোগিতার উদ্বোধন

0

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ ॥ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদতবার্ষিকী উপলক্ষে ঝিনাইদহে ‘মেধাবী ঝিনাইদহ’ নামে অনলাইন প্ল্যাটফর্ম এবং বঙ্গবন্ধু ও বাংলাদেশ বিষয়ক কুইজ, কবিতা আবৃত্তি ও সংগীত প্রতিযোগিতার শুভ উদ্বোধন করা হয়েছে। রবিবার ভার্চ্যুয়ালি এ প্রতিযোগিতার উদ্বোধন করেন খুলনা বিভাগীয় কমিশনার ইসমাইল হোসেন এনডিসি।
ভার্চ্যুয়ালি অনুষ্ঠিত এ উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সেলিম রেজা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র সাইদুল করিম মিন্টুসহ প্রশাসনিক কর্মকর্তা, শিক্ষক, রাজনৈতিক-সামাজিক নেতাকর্মী, সুশীল সমাজের প্রতিনিধি উপস্থিত ছিলেন। জেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মজিবর রহমান।
উদ্বোধনী অনুষ্ঠানে খুলনা বিভাগীয় কমিশনার ইসমাইল হোসেন এনডিসি বলেন, করোনাকালীন সময়ে লকডাউন নামক কঠিন বাস্তবতায় অন্যান্য সকল কিছুর মতই শিক্ষা প্রতিষ্ঠান, বিনোদন কেন্দ্র, সাংস্কৃতিক প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এমন সময় ছাত্র-ছাত্রীসহ তরুণ প্রজন্মের জন্য ‘মেধাবী ঝিনাইদহ’ হতে যাচ্ছে একটি সময়োপযোগী মাধ্যম। যে প্ল্যাটফর্মে জেলার তরুণ প্রজন্ম খুঁজে পাবে তাদের সুস্থ বিনোদন। সেই সাথে তাদের মেধার বিকাশ ও নিজেদের আরও দক্ষ করে গড়ে তোলার সুযোগও সৃষ্টি করে দেবে এই মেধাবী প্ল্যাটফর্ম। এসময় ঝিনাইদহ জেলা প্রশাসক মজিবর রহমান বলেন, এই প্ল্যাটফর্মের মাধ্যমে তরুণ প্রজন্ম বঙ্গবন্ধু ও বাংলাদেশ বিষয়ক কুইজ, আবৃত্তি, সংগীতসহ বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণের ফলে তাদের মেধার বিকাশ হবে। তাদের মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ থেকে মুক্ত থাকার জন্য এটি একটি সহায়ক মাধ্যম হবে।