কালীগঞ্জে বিষ প্রয়োগে ৩০ টি মুরগি মারার অভিযোগ

0

কালীগঞ্জ(ঝিনাইদহ) সংবাদদাত্॥া ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার পৌরসভাধীন ৩ নম্বর ওয়ার্ডের ফয়লা গ্রামের গোরস্থান পাড়ায় গতকাল শনিবার আনুমানিক দুপুরের দিকে বিষ প্রয়োগে গৃহপালিত মুরগি মারার ঘটনাটি ঘটে। এ সময় অন্তত ৩০টি মুরগি মারা যায়।
স্থানীয়রা জানান, স্থানীয় আতিয়ার রহমানের স্ত্রী মনিরা বেগম, মিজানুর মন্ডলের স্ত্রী মাহমুদা বেগম, নজরুল ম-লের স্ত্রী মরিয়ম বেগম, মোমিন ম-লের স্ত্রী শাহনাজ পারভীনদের গৃহপালিত দেশি মুরগি বিউটি বেগম এবং উজ্জ্বল হোসেনের বাড়ি সংলগ্ন পরিত্যক্ত জমিতে যায়। সেখানে আগে থেকেই বিষযুক্ত খাবার ছিটিযয়ে রাখায় মুরগিগুলো তা খাওয়া মাত্র মারা যায়। মারা যাওয়া মুরগির সংখ্যা ৩০ টি।
মনিরা বেগম জানান, বিউটি বেগমদের বাড়ি সংলগ্ন জমিতে আমাদের মুরগি গেলেই ওরা তাড়িয়ে দেয় এবং ঝগড়া করে। আর এবার বিষ প্রয়োগ করে আমার পোষা মুরগিগুলো মেরে ফেললো। এখনো আমারসহ অন্যান্যদের অনেকগুলো মুরগি অসুস্থ এবং কিছু মুরগি খুঁজে পাওয়া যাচ্ছে না। তিনি এর সুষ্ঠু বিচার চান। ক্ষতিগ্রস্থরা কালীগঞ্জ থানায় মরা মুরগি নিয়ে অভিযোগ দিয়ে এসেছেন।
এ ব্যাপারে কালীগঞ্জ থানার (ওসি তদন্ত) মতলেবুর রহমান জানান, বিষ প্রয়োগে মুরগি মারার একটি অভিযোগ পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।