যশোরে একদিনে করোনা ও উপসর্গে ৫ জনের মৃত্যু

0

স্টাফ রিপোর্টার ॥ যশোর ২৫০ শয্যা হাসপাতালে করোনা ও করোনার উপসর্গ নিয়ে ৫ জনের মৃত্যু হয়েছে। এর ভেতর করোনায় ৩ জন ও উপসর্গে ২ জনের মৃত্যু হয়েছে।হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মো. আরিফ আহমেদ এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, করোনায় আক্রান্ত হয়ে ৩ জন এবং করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন ২ জন। সকলেই পুরুষ।
হাসপাতালের পরিসংখ্যানে জানানো হয়েছে, গতকাল সকালে হাসপাতালে মোট করোনা রোগী ছিল ১শ’ জন। মহিলা ইয়োলো জোনে ৮ জন এবং পুরুষ ইয়োলো জোনে ১৪ জন মিলে করোনা সংক্রান্ত ওয়ার্ডে মোট রোগী ছিলো ১শ’ ২২ জন। এর ভেতর আইসিইউ ওয়ার্ডে রোগী ছিল ১১ জন। ৪ জন পুরুষ, ৭ জন মহিলা, এইচডিইউ ওয়ার্ডে ৬ জন পুরুষ ও ৬ জন মহিলা মিলে রোগী ছিল ১২ জন। ভারতফেরত ৩ জন রোগী ছিল জনতা হাসপাতালে।
সিভিল সার্জন অফিসের মিডিয়া বিষয়ক কর্মকর্তা এমওসিএস ডা. রেহেনেওয়াজ জানিয়েছেন, গত ২৪ ঘন্টায় র‌্যাপিড অ্যান্টিজেন কিংবা জিন এক্সপার্ট এ নমুনা পরীক্ষা হয়নি। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টারে ৪শ’ ৫১টি নমুনা পরীক্ষা হয়েছে। ওই নমুনায় ১শ’ ৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন যশোরে। আক্রান্তদের ভেতর যশোর সদরে ছিলো ৭৬ জন। অভয়নগরে ১৯ জন, চৌগাছায় ৮ জন, মনিরামপুর ও কেশবপুরে ২ জন করে ৪ জন। ঝিকরগাছা এবং শার্শায় ১ জন ২ জন। গত ২৪ ঘন্টায় যশোরে করোনায় আক্রান্তের হার ছিল ২৪ শতাংশ। সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানিয়েছেন, একদিকে যেমন মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন, তেমনি করোনা থেকে সুরক্ষার জন্য চলছে টিকা প্রদান ও নিবন্ধন কার্যক্রম। তিনি বলেন, গতকাল পর্যন্ত যশোরে ৩ লাখ ১৮ হাজার ৩শ’ ৪৬ জন টিকা নেয়ার জন্য নিবন্ধন করেছেন। এর ভেতর ১ লাখ ৬৯ হাজার ৫শ’ ৪০ জন প্রথম ডোজ টিকা গ্রহণ করেছেন। টিকার দ্বিতীয় ডোজ সম্পন্ন করেছেন ৮৪ হাজার ২শ’ ৬৫ জন। এখনো টিকা পায়নি ১ লাখ ৪৮ হাজার ৮শ’ ৬ জন। সিভিল সার্জন জানিয়েছেন, যশোর জেলায় মোট জনসংখ্যা ৩৩ লাখ ১৬ হাজার ৬শ’ ৩০ জন।