বাগেরহাটে কমেছে করোনা আক্রান্ত ও মৃত্যুহার

বাগেরহাট অফিস ॥ বাগেরহাটে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কিছুটা কমেছে। গত ২৪ ঘন্টায় ২৫৯ জনের নমুনা পরীক্ষায় ৫৭ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এ সময়ে মারা গেছেন একজন। করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ২২ শতাংশ। এর আগে ২৬ জুলাই পাওয়া রিপোর্টে ৩৯৭ জনের নমুনা পরীক্ষায় ৯৩ জনের করোনা শনাক্ত হয়েছিল। সেখানে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ছিল ২৩ দশমিক ৪৩ শতাংশ। ওই দিনে মৃতের সংখ্যা ছিল ৩। কুরবানির ঈদের পরে এবং আগে বেশ কিছুদিন শনাক্তের হার ছিল গড়ে ৩০ শতাংশের উপরে।
বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির বলেন, জেলায় করোনা আক্রান্ত রোগীর মোট সংখ্যা দাড়িয়েছে ৫ হাজার ৮০৯। করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ২১২ জনের। আক্রান্ত রোগীদের মধ্যে সুস্থ হয়েছেন ৪ হাজার ৮২৬ জন। বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন ৯৮৩ জন।
গত ২৪ ঘন্টায় আক্রান্তদের মধ্যে বাগেরহাট সদর উপজেলায় ২৬, কচুয়ায় ১, ফকিরহাটে ৩, মোল্লাহাটে ৭, মোরেলগঞ্জে ৬, শরণখোলায় ৮, এবং মোংলায় ৬ জন রয়েছেন।
সিভিল সার্জন আরও বলেন, গত কয়েকদিন ধরে পরীক্ষা বিবেচনায় বাগেরহাটে আক্রান্তের সংখ্যা কিছুটা কমেছে। এটা অবশ্যই ইতিবাচক। তবে আরও এক সপ্তাহ যদি এই এই হার কমতে থাকে তবে বোঝা যাবে কিছুটা নিয়ন্ত্রিত হয়েছে।

ভাগ