ফেলে দেয়া নবজাতক যেভাবে ফিরে পেল মায়ের কোল

0

স্টাফ রিপোর্টার ॥ যশোর উপশহর আবাসিক এলাকার একটি গলি থেকে গত সোমবার রাতে সদ্যজাত এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ।
কোতয়ালি থানা পুলিশের ইনসপেক্টর (তদন্ত) শেখ তাসমীম আলম জানান, উপশহরের ৮ নম্বর সেক্টর এলাকার একটি গলিতে সদ্যজাত একটি ছেলে শিশুকে দেখতে পান স্থানীয় লোকজন। কান্নার আওয়াজ পেয়ে তারা সেখানে শিশুটিকে দেখতে পেয়েছেন। এ খবর পেয়ে রাত ১২ টার দিকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিশুটিকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে পাঠিয়ে দেয় চিকিৎসার জন্য। তিনি আরও জানান, পরে খোঁজ নিয়ে জানা যায়, শিশুটির মা একজন কিশোরী এবং অবিবাহিত। ওই গলির পাশেই কিশোরীর বাড়ি।
কিশোরীর বাবা জানান, তাদের আত্মীয় এক যুবকের সাথে তার মাদ্রাসা পড়–য়া মেয়ের দুই বছর আগে প্রেমজ সম্পর্ক গড়ে উঠেছিলো বলে জানতে পেরেছেন। এ ঘটনার জন্য ওই যুবক দায়ী। গত সোমবার রাত সাড়ে ১০ টার দিকে নিজ ঘরে সন্তান প্রসবের পর তার মেয়ে লোকলজ্জায় গোপনে বাড়ির পাশের গলিতে শিশুটিকে ফেলে রেখে এসেছিলো। পরে পুলিশ এলে তারা পুরো ঘটনাটি জানতে পেরেছেন। এ ঘটনায় তিনি কোতয়ালি থানায় মামলা করলে পুলিশ অভিযুক্ত যুবককে আটক করে। তবে তিনি মেয়ের ভবিষ্যতের কথা চিন্তা করে অভিযুক্ত যুবকের সাথে তার বিয়ে দিতে চান। যুবকও এ বিয়েতে রাজি আছে।
পুলিশ জানায়, অভিযুক্ত যুবককে মঙ্গলবার আদালতে সোপর্দ করা হলে সে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। ভিকটিম কিশোরীও আদালতে জবানবন্দি দেয়। পরে বিচারক অভিযুক্ত যুবককে কারাগারে পাঠানোর আদেশ ও ভিকটিম কিশোরীকে তার বাবার জিম্মায় দিয়েছেন।