যশোর ২৫০ শয্যা হাসপাতাল সাজেদা ফাউন্ডেশনের কর্মীদের বিরুদ্ধে অশোভন আচরণের অভিযোগ

0

স্টাফ রিপোর্টার ॥ যশোর ২৫০ শয্যা হাসপাতালে আইসিইউ ওয়ার্ডে করোনা রোগীদের চিকিৎসা সেবার কাজে নিয়োজিত বেসরকারি সংস্থা সাজেদা ফাউন্ডেশনের স্বাস্থ্যকর্মীদের বিরুদ্ধে অনিয়ম ও অশোভন আচরণের অভিযোগ উঠেছে।
সূত্র জানিয়েছে, গতকাল হাসপাতালের আইসিইউতে কল্পনা বেগম (৪৫) নামে এক মহিলার মৃত্যু হয়। কল্পনা বেগম চৌগাছার পাতিবিলা গ্রামের ইব্রাহিমের স্ত্রী। তার মরদেহ অ্যাম্বুলেন্সে তুলে দেয়ার সময় সাজেদা ফাউন্ডেশনের দু’জন কর্মী স্বজনদের কাছে টাকা দাবি করে। এ সময় সাংবাদিকরা ছবি তুলতে গেলে সাজেদা ফাউন্ডেশনের ওই দু’কর্মী বাধা দেয় এবং অশোভন আচরণ করে। মৃতার স্বজনদের সাথেও দুর্ব্যবহার করে। বিষয়টি নিয়ে বিতর্কের এক পর্যায়ে আইসিইউ ওয়ার্ডে কর্মরত সাজেদা ফাউন্ডেশনের চিকিৎসকদের কাছে সাংবাদিকদের নিয়ে যায় ওই দু’কর্মী। সেখানে গিয়ে তারা নিজেদের দোষ অস্বীকার করে এবং উল্টো সাংবাদিকরা তাদের মারতে উদ্যত হয়েছে বলে অভিযোগ করে। সাজেদা ফাউন্ডেশনের কর্মীদের বিরুদ্ধে এমন অভিযোগ নতুন নয়। অভিযোগে জানা যায়, তারা রোগীর লোকজনের কাছ থেকে টাকা নেয় ও খারাপ আচরণ করে। গতকালের ঘটনাটি নিয়ে সাংবাদিকরা আইসিইউ ওয়ার্ডের সামনে যান। তখন কল্পনা বেগমের মৃত্যু ঘোষণাকারী ডা. তাসনুবাসহ ৩ জন চিকিৎসক থাকলেও তারা এসব ব্যাপারে কোন কথা বলতে চাননি।
এ ব্যাপারে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. আক্তারুজ্জামানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, সাংবাদিকগণ তার কাছে আসছিলেন। তারা সব কিছু তাকে অবহিত করেছেন। এর আগেও লোকজন মৌখিকভাবে সাজেদা ফাউন্ডেশনের লোকজনের বিরুদ্ধে এসব অভিযোগ করেছেন সবকিছু তার নলেজে রয়েছে।