কোনাকোলা বাজারে সরকারি রাস্তা দখল করে দোকান নির্মানের অভিযোগ

0

স্টাফ রিপোর্টার,মনিরামপুর(যশোর)॥ মনিরামপুরের কোনাকোলা বাজারে একজন প্রভাবশালীর বিরুদ্ধে সরকারি রাস্তার জমি দখলের পর পাকা স্থাপনা নির্মানের অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে ব্যবস্থা নিতে এলাকাবাসী উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার দূর্বাডাঙ্গা ইউনিয়নের কোনাকোলা বাজার থেকে কুশখালী পর্যন্ত পিচের রাস্তা রয়েছে। স্থানীয় মৃত রেজাউল করিমের ছেলে রিফাত ও তার পরিবারের লোকজন কোনাকোলা বাজারের পশ্চিম প্রান্তে রাস্তার পাশে সরকারি প্রায় এক শতক জমি দখলের পর সেখানে চারটি পাকা দোকান ঘর নির্মান করেছে। অভিযোগ রয়েছে এলাকাবাসী নির্মান কাজে বাধা দিলেও তারা তা উপেক্ষা করেন। ফলে কোন উপায়ন্ত না পেয়ে এ ব্যাপারে পরিত্রাণ পেতে এলাকাবাসীর পক্ষে কবির হোসেন সম্প্রতি উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসান এ ব্যাপারে ব্যবস্থা নিতে সহকারি কমিশনার(ভূমি) হরেকৃঞ্চ অধিকারীকে নির্দেশ দেন। সে মোতাবেক এসি ল্যান্ড অফিসের কানুনগো আকরামুল ইসলাম সোমবার বিকেলে সরেজমিন যান তদন্ত করতে। আকরামুল ইসলাম জানান, তিনি প্রাথমিক তদন্তে সরকারি রাস্তার জমিতে পাকা স্থাপনা নির্মানের অভিযোগের সত্যতা পেয়েছেন।
এ ব্যাপারে জানতে অভিযুক্ত রিফাত হোসেনের মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি। তবে কোনাকোলা বাজার কমিটির সভাপতি ওয়ার্ড মেম্বার আজিম উদ্দিন জানান, ইতিমধ্যে রিফাত হোসেন ও তার পরিবারের লোকজন সরকারি জমিতে চারটি দোকানঘর নির্মান করেছেন।
সহকারী কমিশনার(ভূমি) হরেকৃঞ্চ অধিকারী জানান, তদন্ত প্রতিবেদন হাতে পাবার পর অবৈধ স্থাপনা উচ্ছেদের ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।