খুলনায় বিএনপির অক্সিজেন ব্যাংক উদ্বোধনকালে মঞ্জু অক্সিজেন সঙ্কটে দেশব্যাপী মহাবিপদে কমছে না মৃত্যু ও সংক্রমণের হার

0

খুলনা ব্যুরো ॥ বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও খুলনা মহানগর সভাপতি সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু বলেছেন, করোনা ভাইরাসের সংক্রমণ রোধ করতে না পারলে শুধুমাত্র চিকিৎসা দিয়ে জনগণকে বাঁচানো যাবে না। সেজন্য সবাইকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সোমবার দুপুরে ২৫নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক আনিসুর রহমান আরজুর অর্থায়নে ৭টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে ওয়ার্ড বিএনপির তত্ত্বাবধায়নে পরিচালিত অক্সিজেন ব্যাংকের উদ্বোধনকালে তিনি জনগণের প্রতি এ আহবান জানান।
ওয়ার্ড বিএনপির সিনিয়র সহ সভাপতি হেদায়েতুল ইসলাম হেদুর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মঞ্জু আরও বলেন, করোনা ভাইরাস থেকে জনগণকে বাঁচাতে সরকারের প্রস্তুতি খুবই দুর্বল। টিকার প্রস্তুতি নেই, হাসপাতাল পর্যাপ্ত নেই। আইসিইউ সঙ্কট, শয্যা সঙ্কট, অক্সিজেন সঙ্কটে দেশবাসী মহাবিপদে পড়েছেন। মৃত্যুর হার কমছে না, কমছে না সংক্রমণের হার। জনগণের স্বাস্থ্যসেবা নিয়ে স্বাস্থ্যমন্ত্রী প্রতিনিয়ত উপহাস করেন।
সাবেক সংসদ সদস্য মঞ্জু অবিলম্বে ব্যর্থ স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করে সরকারকে গণটিকা কার্যক্রম ও গণপরীক্ষা শুরু করার আহ্বান জানান। একই সাথে তিনি জনগণকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মানার আহ্বান জানান। সংক্রমণরোধ না করতে পারলে শুধু চিকিৎসা দিয়ে জনগণকে বাঁচানো যাবে না। সরকারকে স্বচ্ছতা, দায়িত্বশীলতার সাথে জাতীয় মহাদুর্যোগ মোকাবিলায় বিরোধী দলকে আমলে নিতে হবে। দুর্নীতি ও অনিয়ম বন্ধ করে জনগণের স্বাস্থ্যসেবায় প্রয়োজনে সেনাবাহিনী নামিয়ে এ দুর্যোগ মোকাবিলা করতে হবে। তিনি কঠোর বিধিনিষেধে কর্মহীন মানুষের ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দেয়ার আহ্বান জানান।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অধ্যক্ষ তারিকুল ইসলাম, আসাদুজ্জামান মুরাদ, কাউন্সিলর হাফিজুর রহমান মনি, সাজ্জাত আহসান পরাগ, শরিফুল ইসলাম বাবু, অ্যাড. হাসনা হেনা, শরিফুর রহমান. শরিফুল ইসলাম সাগর, সাজ্জাত হোসেন জিতু, আলম হাওলাদার, আব্দুল আহাদ শাহীন, তুহিন ইসলাম প্রমুখ।