শরণখোলায় বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও

0

শরণখোলা (বাগেরহাট) সংবাদাতা ॥ দোলন আক্তারের (১৫) বিয়ের আয়োজন চলছিলো। বরপক্ষ উপস্থিত। শুধু বিয়ের রেজিস্ট্রেশন বাকি। এ খবর জানতে পারেন শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খাতুনে জান্নাত। তিনি দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হন। বাল্যবিয়ের সমস্ত আয়োজন পন্ড হয়ে যায়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বর ও মেয়ের বাবাকে অর্থদন্ডে দণ্ডিত করা হয়।
সোমবার দুপুরে বাগরহাটের শরণখোলার খোন্তাকাটা ইউনিয়নের গোলবুনিয়া গ্রামে করা হয় এই বাল্যবিয়ের আয়োজন। উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, গোলবুনিয়া গ্রামের সেলিম গাজী তার অপ্রাপ্ত বয়সের মেয়ে দোলন আক্তারের সাউথখালী ইউনিয়নের বকুলতলা গ্রামের আব্দুল গণি গাজীর ছেলে আনোয়ার হোসেনের সাথে বিয়ে ঠিক হয়। উভয়পক্ষের নির্ধারিত তারিখ অনুযায়ীই বিয়ের কার্যক্রম শুরু হয়। ঠিক সেই মুহূর্তে ্উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলিশ নিয়ে ওই কনের বাড়িতে হাজির হন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা খাতুনে জান্নাত বলেন, গোপন সংবাদের মাধ্যমে বাল্যবিয়ের খবর জানতে পেরে কনের বাড়িতে অভিযান চালিয়ে বিয়ে বন্ধ করা হয়। এসময় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বর আনোয়ার হোসেনকে ৩ হাজার ও কনের বাবা সেলিম গাজীকে ২ হাজার টাকা অর্থদ- প্রদান করা হয়।