চৌগাছা-আড়পাড়া সড়কের সংস্কার না হওয়ায় ভোগান্তি

0

এম. এ. রহিম, চৌগাছা (যশোর) ॥ চৌগাছা-আড়পাড়া সড়ক চলাচলের অনুপযোগী হয়ে ভোগান্তির শিকার হচ্ছে জনসাধারণ। সড়কের পিচ,পাথর ও ইটের খোয়া উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে।
পৌর সদরের ইছাপুর পৌর পাখা থেকে মাড়–য়া বাজার পর্যন্ত ৬ কিলোমিটার সড়ক এ জনপদের মানুষের কাছে মরণফাঁদে পরিণত হয়েছে। প্রতিদিনই কোথাও না কোথাও ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। এলাকাবাসী জনগুরুত্বপূর্ণ এই সড়কটি জরুরি ভিত্তিতে সংস্কারের দাবি জানিয়েছেন।
এদিকে বিকল্প কোনো সড়ক না থাকায় শুধুমাত্র চৌগাছা-আড়পাড়া এই সড়কটিই ব্যবহার করে রাজধানী ঢাকাসহ দেশের বড়-বড় সব শহরে চলাচল করে বিভিন্ন যানবাহন। জেলা ও উপজেলা শহরের সাথে সড়ক পথে যোগাযোগ রক্ষা করা জন্য এ সড়ক ব্যবহার করে ব্যাংক বীমা, উপজেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা কর্মস্থলে আসা যাওয়া করে থাকেন। বিশেষ করে রোস্তমপুর, সাদিপুর, ঝিনাইকুন্ডু ও মাড়–য়া গ্রামের ভেতরে বিভিন্ন স্থানে সড়কটি ব্যাপক ভেঙে গেছে।
মাড়–য়া গ্রামের রমজান আলী, ফরাদ হোসেন, বজলুর রহমান বলেন, এ সড়কে প্রতিনিয়ত শ শ যানবাহন ও সাধারণ মানুষ চলাচল করে থাকেন। সড়কটিতে খানা-খন্দের সৃষ্টি হওয়ায় ও ধসে পড়ায় চলাচলে দারুণ সমস্যা হচ্ছে। এ সড়কে চলাচলকারী যানবাহন যান্ত্রিক ভাবে ব্যাপক ক্ষতিগ্রস্ত হচ্ছে। প্রায় ১২ বছর ধরে এ সড়কটিতে কোনোরকম সংস্কার কাজ করা হয়নি। এ কারণে সড়কটির পিচ,পাথর ও ইটের খোয়া উঠে গিয়ে বড়-বড় গর্তের সৃষ্টি হয়েছে। ভ্যান চালক মাড়–য়া গ্রামের আবু বক্কর বলেন, জরুরি রোগী, প্রসূতি মা- শিশু এবং মুমূর্ষু রোগীকে চিকিৎসার জন্য উপজেলা হাসপাতাল ও জেলা সদরে নিতে ব্যাপক ভোগান্তি পোহাতে হয়।
এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী মুনছুর আলী বলেন, সড়কটি এলজিইডি বিভাগের আওতাভুক্ত। খুব তাড়াতড়ি সড়কটি সংস্কার কাজ করা হবে।