সায়েদাবাদে ঘরমুখো মানুষের ভিড়

0

লোকসমাজ ডেস্ক॥ এক সপ্তাহের কঠোর বিধিনিষেধ শিথিল করার দ্বিতীয় দিনেই রাজধানীর সায়েদাবাদ বাসস্ট্যান্ডে ভিড় বেড়েছে ঘরমুখো যাত্রীদের।শুক্রবার (১৬ জুলাই) সায়েদাবাদ বাসস্ট্যান্ড এলাকায় এ চিত্র দেখা যায়।পরিবহন মালিক ও শ্রমিকরা জানান, ঘরমুখো যাত্রীর চাপ আছে। বাকি দিনগুলোতেও যাত্রী আরও বাড়বে।সায়েদাবাদে সকাল সাড়ে ১০টার দিকে যাত্রী তুলছিল ঢাকা-সিলেট রুটে চলাচল করা হানিফ পরিবহন। বাসের সুপারভাইজার আব্দুর রহিম বলেন, দ্বিতীয় দিন যাত্রীর চাপ রয়েছে। এক ঘণ্টার মধ্যে যাত্রী ভরে গেছে।
তিশা পরিবহনের কাউন্টারের টিকিট বিক্রেতা মো. ফারুক হোসাইন বলেন, ঘরমুখো যাত্রীর অনেক চাপ। আমাদের চট্টগ্রাম ও সিলেট যাওয়ার গাড়িগুলোর সিট ইতোমধ্যেই পূর্ণ হয়ে গেছে।
কাজলার একটি দোকানে কাজ করেন মো. আবুল কাশেম। পরিবার নিয়ে তিনি যাবেন কুমিল্লা। তিনি বলেন, রাস্তার ঝামেলা এড়াতে পরিবার দেশে পাঠিয়ে দিচ্ছি। ওগো বাড়িতে দিয়া আজই চলে আসবো।
শ্যামলী পরিবহনের টিকিট কাউন্টারে দায়িত্ব পালনকারী মো. ফোরকান বলেন, ভোরে যাত্রীর চাপ আরও বেশি ছিল। এখন কিছুটা কম।
ইমাদ পরিবহনের কাউন্টার ম্যানেজার সাইদ খান বলেন, খুলনা, পিরোজপুর, গোপালগঞ্জ রুটে বাস চলাচল করে। সকাল থেকে রাত ১১টা পর্যন্ত মোট ২৮টি বাস ছেড়ে যাবে। সব বাসেরই টিকিট বিক্রি হয়ে গেছে। গত ঈদে মানুষ গ্রামে যেতে পারেনি। তাই এবার মানুষ বাড়ি যাচ্ছে।
পরিবার নিয়ে সিলেট যাবেন শহিদুল ইসলাম। তিনি বলেন, ভিড় বাড়ার আগেই যাচ্ছি। আগে ভাড়া ৫০০ টাকা হলেও এখন চাইছে ৭৫০ টাকা। ঝামেলা এড়াতে আগেই চলে চাচ্ছি।
আগামী ২১ জুলাই দেশে ঈদুল আজহা উদযাপিত হবে।