যশোরে করোনা ও উপসর্গ নিয়ে আটজনের মৃত্যু

স্টাফ রিপোর্টার ॥ যশোরে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে আটজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় চারজনের ও উপসর্গে চারজনের মৃত্যু হয়েছে। একইসময় জেলায় করোনা শনাক্ত হয়েছে আরও ২৯৮ জনের। যশোর সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ডা. মো. রেহেনেওয়াজ বিষয়টি নিশ্চিত করেন।
তিনি জানান, বৃহস্পতিবার ২৪ ঘণ্টায় জেলার ৯৮৭ জনের নমুনা পরীক্ষায় ২৯৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে যবিপ্রবির জিনোম সেন্টারে ৬২৮ জনের নমুনা পরীক্ষায় ২০০ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া জিন এক্সপার্ট টেস্টে সাতজনের নমুনা পরীক্ষা করে তিনজনের ও র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে ৩৫২ জনের নমুনা পরীক্ষায় ৯৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩০ শতাংশ।
একইসময়ে জেলায় করোনায় চারজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৪৯ জনে। এছাড়া জেলায় মোট শনাক্ত হয়েছেন ১৬ হাজার ৫০১ জন ও সুস্থ হয়েছেন ৯ হাজার ৫৮২ জন।
যশোর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আরিফ আহমেদ জানান, যশোর হাসপাতালেই করোনায় তিনজন ও উপসর্গে চারজনের মৃত্যু হয়েছে। এছাড়া হাসপাতালে বর্তমানে রোগী ভর্তি রয়েছেন ২১২ জন। এদের মধ্যে করোনা ইউনিটের রেডজোনে ১৫৫ জন ও ইয়েলোজোনে ৫৭ জন রোগী রয়েছেন।

ভাগ