২৪ ঘন্টায় জেলা বিএনপি হেল্প সেল থেকে ১৪ রোগীকে অক্সিজেন সরবরাহ যুক্ত হলো আরো একটি সিলিন্ডারসহ নগদ অর্থ

0

স্টাফ রিপোর্টার ॥ যশোর জেলা বিএনপির করোনা হেল্প সেল থেকে গত ২৪ ঘন্টায় ১৪জন রোগীকে অক্সিজেন সেবা দেওয়া হয়েছে। এছাড়া হেল্প সেলে যুক্ত হয়েছে আরও একটি সিলিন্ডার। গতকাল জেলা বিএনপির হেল্প সেলের জন্য আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগমের বাসভবনে গিয়ে তার হাতে নগর বিএনপির পক্ষ থেকে একটি অক্সিজেন সিলিন্ডার তুলে দেন নগর বিএনপির সাধারণ সম্পাদক মুনীর আহম্মেদ সিদ্দিকী বাচ্চু। এ নিয়ে যশোর জেলা বিএনপির করোনা হেল্প সেলে সিলিন্ডারের সংখ্যা দাঁড়ালো ৩৮টিতে। পরে অধ্যাপক নার্গিস বেগমের হাতে খাঁন ফাউন্ডেশনের পক্ষ থেকে চেয়ারম্যান মিজানুর রহমান খাঁন ও পরিচালক আনিছুর রহমান খাঁন হিরু জেলা বিএনপির হেল্প সেলের জন্য ১০ হাজার টাকা সহায়তা প্রদান করেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির সদস্য সচিব অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, আহ্বায়ক কমিটির সদস্য আব্দুস সালাম আজাদ, মিজানুর রহমান খাঁন, অ্যাড. হাজী আনিছুর রহমান মুকুল, নগর বিএনপির যুগ্ম সম্পাদক খায়রুল বাশার শাহীন, নগর বিএনপি নেতা আলী হোসেন মদন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক আনছারুল হক রানা, জেলা ছাত্রদলের সভাপতি রাজিদুর রহমান সাগর প্রমুখ।
এদিকে, গত ২৪ ঘন্টায় জেলা বিএনপির করোনা হেল্প সেল থেকে যশোর ২৫০ শয্যা হাসপাতালসহ বেসরকারি জেনেসিস, জনতা, জিডিএল, বন্ধন হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের অক্সিজেন সেবা দেওয়া হয়েছে। এর বাইরে শহরের বারান্দিপাড়া, ষষ্টিতলাপাড়া, ঘোপ, পুলিশ লাইন টালিখোলা, শহরতলী সুলতানপুর ও ঝুমঝুমপুর এলাকায় নিজ গৃহে চিকিৎসাধীন করোনা রোগীদের ও অক্সিজেন সেবা দেওয়া হয়েছে। সবমিলিয়ে মোট ১৪ জন রোগীকে অক্সিজেন সেবা দেয়া হয়। জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মোস্তফা আমির ফয়সাল, জেলা যুবদলের সহসাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত, যুবদল নেতা মাহবুবুর রহমান, স্বেচ্ছাসেবক দল নেতা আফতাবুল আলম পরাগ। রোগীর শয্যা পাশে অক্সিজেন সিলিন্ডারগুলো পৌঁছে দেন। অন্যদিকে, গতকাল বৃহস্পতিবার থেকে জেলা বিএনপির কার্যালয় থেকে শুরু হওয়া বিনামূল্যে করোনা টিকা নিবন্ধন কার্যক্রমেও ব্যাপক সাড়া মিলেছে।
এদিন ৪৮ জন নিবন্ধন করেন। প্রতিদিন বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত এই নিবন্ধন কার্যক্রম চালু থাকবে। গতকাল জেলা বিএনপির এই করোনা পর্যবেক্ষণ সেলে দায়িত্ব পালন করেন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য অ্যাড. হাজী আনিছুর রহমান মুকুল ও জেলা কৃষকদলের সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ মকবুল হোসেন।