কোভিডকে গুরুত্বের সঙ্গে নিতে অনুরোধ জানালেন আক্রান্ত রোগী

0

লোকসমাজ ডেস্ক॥ হাসপাতালের বিছানায় শুয়ে প্রচণ্ড শ্বাসকষ্ট নিয়ে একটি ভিডিওবার্তা দিয়েছেন কোভিড আক্রান্ত খালিদ এলমাসরি। এতে তিনি কোভিডকে গুরুত্বের সঙ্গে নিতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন। সিডনির সেন্ট জর্জ হাসপাতালে ৫ দিন আগে ভর্তি হন ৪৭ বছর বয়সী খালিদ। হাসপাতালে থেকেই নিজের কোভিড আক্রান্ত হওয়ার অভিজ্ঞতা জানিয়ে আরবিতে ওই ভিডিও বার্তা আপলোড করেন তিনি।
এতে খালিদ বলেন, আমি সবসময় জানতাম কোভিড-১৯ বাস্তব। কিন্তু আমি কখনো এটিকে গুরুত্বের সঙ্গে নিতে পারিনি। তার চিকিৎসক ড. রিফি বলেন, খালিদ যেদিন হাসপাতালে আসেন তখন সে শ্বাসকষ্টে ভুগছে। তাকে আইসিইউতে ভর্তি করা হয়।
তবে দ্রুতই তার অবস্থার উন্নতি হয়েছে। তিনিই সচেতনতা বৃদ্ধিতে খালিদের ওই ভিডিওটি নিজের ইউটিউব চ্যানেলে আপলোড করেন। এক রাতেই ওই ভিডিওটি দেখেন ৯ হাজারের বেশি মানুষ। অনেকেই ফোন করে ভ্যাকসিন গ্রহণের বুকিং দিতে চান।
ভিডিওতে এলমাসরি জানান কীভাবে তিনি কোভিডের সঙ্গে লড়াই করছেন। এতোদিন তিনি শ্বাসকষ্টের কারণে কথাও বলতে পারেননি। তবে এখন তিনি সুস্থ হয়ে উঠছেন এবং স্বাভাবিকভাবে শ্বাস নিতে পারছেন। তিনি বলেন, আমি হাত জোর করে সবাইকে বলতে চাই আপনারা কোভিডকে গুরুত্বের সঙ্গে নিন এবং সকল নির্দেশনা মেনে চলুন। আমি যদি ভ্যাকসিন নিতাম তাহলে আজকে আমার এখানে থাকতে হতো না।