বিনামূল্যে টিকা নিবন্ধন শুরু বিএনপির করোনা হেল্প সেলে অনিন্দ্য ইসলাম অমিতের অক্সিজেন সিলিন্ডার প্রদান

0

স্টাফ রিপোর্টার ॥ যশোর জেলা বিএনপির করোনা পর্যবেক্ষণ ও হেল্প সেলে যুক্ত হলো কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতের দেয়া ৫টি অক্সিজেন সিলিন্ডারসহ নতুন ৭টি সিলিন্ডার। বিএনপির এই মানবিক কার্যক্রমে ৫০ হাজার টাকা সহায়তা প্রদান করেছে ওয়াসেলা খানম ট্রাস্ট আব্দুল হাসিব কল্যাণ ট্রাস্ট। বিএনপির হেল্প সেলে চালু হয়েছে বিনামূল্যে টিকা নিবন্ধন কার্যক্রম।
গতকাল বুধবার বিএনপি কার্যালয়ে পর্যবেক্ষণ সেল সেন্টারে এক অনুষ্ঠানের মাধ্যমে জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম অক্সিজেন সিলিন্ডার গ্রহণ করেন এবং টিকা নিবন্ধন কার্যক্রম উদ্বোধন করেন। এ সময় সংক্ষিপ্ত বক্তৃতায় অধ্যাপক নার্গিস বেগম বলেন, বিএনপি জন্মলগ্ন থেকে মানুষের কল্যাণের জন্যে কাজ করে আসছে। দেশের সকল দুর্যোগ ও সংকটে বিএনপি সর্বপ্রথম জনগণের পাশে দাঁড়িয়েছে সেবক হিসেবে।
করোনার শুরুতেও বিএনপি পর্যবেক্ষণ কমিটি গঠন করে মানুষের পাশে দাঁড়িয়ে সেবা দিয়ে আসছে। তারই ধারাবাহিকতায় বর্তমান ভয়াবহ পরিস্থিতিতে জেলা বিএনপি যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল নেতা কর্মীদের নিয়ে হেল্প টিম গঠন করে তাদের কার্যক্রম অব্যাহত রেখেছে। টিমের সদস্যরা নিজের ও পরিবারের স্বাস্থ্য ঝুঁকি উপেক্ষা করে দিন-রাত অবিরাম জনগণের সেবায় কাজ করছেন। অধ্যপক নার্গিস বেগম বলেন, যতদিন পরিস্থিতির উত্তোরণ না হবে, ততোদিন বিএনপির এই কার্যক্রম অব্যাহত থাকবে। পরে তিনি বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিতের পাঠানো ৫টি অক্সিজেন সিলিন্ডার গ্রহণ করেন। এছাড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য একে শরফুদ্দৌলা ছোটলু ও বিএনপি নেতা মোকসেদ আলী মুন লাইটের দেয়া ১টি করে অক্সিজেন সিলিন্ডার গ্রহণ করেন। পরে অধ্যাপক নার্গিস বেগমে দলীয় নেতা-কর্মীদের সাথে নিয়ে বিনামূল্যে করোনার টিকা নিবন্ধন কার্যক্রমের উদ্বোধন করেন। প্রতিদিন সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত নিবন্ধন কার্যক্রম চলবে।
এদিকে, গতকাল জেলা বিএনপির কার্যক্রমে দলের বিভিন্ন কার্যক্রমের নেতা-কর্মী ও ব্যবসায়ী নগদ অর্থ সহায়তা প্রদান করেন। স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত কার্যক্রমে উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সদস্য সচিব অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, আহ্বায়ক কমিটির সদস্য গোলাম রেজা দুলু, আব্দুস সালাম আজাদ, মিজানুর রহমান খাঁন, একে শরফুদ্দৌলা ছোটলু, সদর উপজেলা বিএনপির সভাপতি নূর-উন-নবী, সাধারণ সম্পাদক কাজী আজম, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য অ্যাড. হাজী আনিছুর রহমান মুকুল, সিরাজুল ইসলাম, সাবেক জেলা বিএনপি নেতা এহসানুল হক সেতু, জেলা যুবদলের সাধারণ সম্পাদক আনছারুল হক রানা, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক মোস্তফা আমির ফয়সাল, জেলা ছাত্রদলের সভাপতি রাজিদুর রহমান সাগর, সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাপ্পি প্রমুখ।