খুলনায় করোনাকালে বন্ধ মার্কেটগুলোয় পাহারাদার বাড়ানোর আহ্বান এসপির

0

খুলনা ব্যুরো ॥ খুলনা জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মাহবুব হাসান নগরীতে পুলিশ টহলের পাশাপাশি করোনাকালে বন্ধ থাকা মার্কেটগুলোয় নিজস্ব পাহারাদারের সংখ্যা বাড়ানোর আহ্বান জানিয়েছেন। তিনি করোনার বাস্তবতা মেনে অপ্রয়োজনে ঘর থেকে বের না হওয়ার জন্য সকলকে পরামর্শ দেন। রবিবার জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় পুলিশ সুপার এ আহ্বান জানান। জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষ থেকে ভাচ্যুয়ালি এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার (সদর দপ্তর) মোহাম্মদ এহসান শাহ বলেন, নগরীতে চুরি-ছিনতাই প্রতিরোধে দিনে ও রাতে পুলিশের বিশেষ টহল চলমান আছে। করোনাভাইরাসের বিস্তার নিয়ন্ত্রণে মেট্রোপলিটন এলাকায় কাউন্সিলর, জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি, মসজিদের ইমাম প্রমুখদের নিয়ে ৬৭টি কমিটি গঠন করা হয়েছে। যার মাধ্যমে সংশ্লিষ্ট ওয়ার্ডে স্বাস্থ্যবিধি পালন ও করোনা রোগীদের কোয়ারেন্টিন নিশ্চিত করা হবে।
সভায় সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ বলেন, কুরবানির পশুরহাট থেকে যেন করোনা ভাইরাসের সংক্রমণ না ঘটে সে দিকে নজর দেওয়া প্রয়োজন।
সভাপতির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, কোভিড পরিস্থিতিতে কুরবানির পশুরহাট ব্যবস্থাপনায় স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতে সর্তক থাকতে হবে। চলমান সময়ে খেটে খাওয়া মানুষের দুর্ভোগ লাঘবে সরকারের মানবিক সহায়তা চলমান আছে। সভায় বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা ও জেলা আইনশৃঙ্খলা কমিটির সদস্যরা অনলাইনে যুক্ত হন।