চৌগাছায় দুই দিনে করোনায় ৩ জনের মৃত্যু, আক্রান্ত ৩৫ জন

0

এম এ রহিম চৌগাছা (যশোর) যশোরের চৌগাছায় দুই দিনে করোনা আক্রান্ত হয়ে ৩ জনের তৃম্যু হয়েছে। নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৫ জন। সোমবার দুপুরে করোনায় আক্রান্ত হয়ে আব্দুর রাজ্জাক (৫১) নামে এক ব্যাক্তির মৃত্যু হয়েছে। তিনি উপজেলার পাশাপোল ইউনিয়নের বাড়ীয়ালী গ্রামের মৃত আফজেল হোসেনের ছেলে। এদিন বিকেলে সেলিশ হোসেন (৩১) নামে এক ব্যাক্তির মৃত্যু হয়েছে। তিনি পৌর শহরের মাঠপাড়া গ্রামের তোফায়েল হোসেনের ছেলে। রবিবার সন্ধ্যায় ইসমাইল হোসেন (৬৫) নামে এক ব্যাক্তির মৃত্যু হয়। তিনি উপজেলার মাঠচাকলা গ্রামের হকের আলীর ছেলে। মৃত ব্যাক্তিরা যশোর সদর হাসপাতলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তাদেরকে পারিবারিক কবর স্থানে দাফন করা হয়েছে।
মৃত ইসমাইল হোসেনের ছোট ভাই আজম আশরাফুল জানান, করোনা পজেটিভ ছিলেন তিনি। রবিবার দুপুরে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে যশোর সদর হাসপাতলে করোনা বিভাগে ভর্তি করা হয়। পরে বিকেলে তিনি মারা যান। এ দিন সন্ধ্যায় গ্রামের বাড়ীতে পারিবারিক কবর স্থানে তার দাফন করা হয়।
এদিকে গেল দুই দিনে ৩৫ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। দেশে করোনার দ্বিতীয় ঢেউয়ে আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা ব্যাপক হারে বেড়েই চলেছে। উপজেলা ও পৌর এলাকায় আক্রান্তের সংখ্যা আশ্চার্যজনক হারে বৃদ্ধি পাচ্ছে।
এ উপজেলাতে আক্রান্তের তালিকায় রয়েছেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক, মুক্তিযোদ্ধা, সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, চিকিৎসক, শিক্ষক, সেবিকা, ব্যাংকার ও এনজিও কর্মী।
এ ব্যাপারে উপজেলার স্বেচ্ছাসেবী সংগঠন “অগ্রযাত্রা”র সভাপতি হাজী হাসিবুর রহমান হাসিব বলেন, আমাদের হিসেবে মৃত্যুর সংখ্যাটাও জুন ও জুলাই মাসেই দীর্ঘ হয়েছে। করোনায় এবং করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া প্রায় ২৩ জনের মৃতদেহ আমরা কবর ও সৎকার করেছি। তবে মৃতদের অনেকে উপজেলার বাইরে আক্রান্ত হয়ে মৃত্যুবরন করেছেন।
চৌগাছা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.লুৎফুন্নাহার লাকি বলেন, গেল দুই দিনে করোনা আক্রান্ত হয়ে ৩ জনের তৃম্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৫ জন।