খাদ্য বিতরণকালে নজরুল ইসলাম মঞ্জু সরকারের অযোগ্যতার কারণে লকডাউন অকার্যকর হয়ে পড়েছে

0

খুলনা ব্যুরো ॥ খুলনা মহানগর বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু বলেছেন, সরকার করোনা নিয়ন্ত্রণে কোনও পরিকল্পিত ও কার্যকরী রোডম্যাপ তৈরি করতে পারেনি। সরকারের অযোগ্যতার কারণে লকডাউন সম্পূর্ণ অকার্যকর হয়ে পড়েছে। মহামারিতে নিঃস্ব মানুষের খাবারের দায়িত্ব না নিলে এরপর লকডাউন কেন কারফিউ দিয়েও মানুষকে ঘরে রাখা যাবে না। প্রাণ বাঁচাতে আয় রোজগারের আশায় ঝুঁকি নিয়ে হলেও মানুষ বাইরে বেরিয়ে পড়বে।
রোববার দুপুরে মহানগর বিএনপির উদ্যোগে নগরীর খালিশপুর থানার ১৩ ও ১৫ নম্বর ওয়ার্ডে সামাজিক দূরত্ব মেনে ক্ষুধার্ত মানুষের মাঝে রান্না খাবার বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
নজরুল ইসলাম মঞ্জু আরো বলেন, আমরা সীমিত সামর্থ্যের মধ্যে মানুষজনকে সহযোগিতার ব্যবস্থা করে যাচ্ছি। করোনা মহামারিতে খুলনা অঞ্চলে সংক্রমিত রোগীদের চিকিৎসায় ব্যাপক অব্যবস্থাপনা পরিলক্ষিত হচ্ছে। বিশেষ করে অক্সিজেন ও প্রয়োজনীয় ওষুধের অভাবে বহু রোগী ন্যুনতম চিকিৎসা না পেয়ে মৃত্যুবরণ করছে। বিএনপি আগে থেকেই হাসপাতালগুলোতে পর্যাপ্ত পরিমাণ আইসিইউ বেডের ব্যবস্থা, অক্সিজেন সরবারহের ব্যবস্থা ও ওষুধের ব্যবস্থা করার কথা বরলেও সরকার সে প্রস্তাব গ্রহণ করেনি। দেশের এই চরম দুঃসময়ে সরকারের লিপ সার্ভিস দেয়া মন্ত্রীরা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে আবার জেলে নেয়ার হুমকি দিচ্ছেন। তারা জনগণকে রক্ষা না করে, সারাদিন বিএনপির বিরুদ্ধে কুৎসা রটনা, অসত্য বয়ান আর জেল-জুলুমের হুমকি দিয়ে নিজেদের ব্যর্থতা আড়াল করার হীন প্রচেষ্টায় লিপ্ত রয়েছেন।
খাবার বিতরণকালে উপস্থিত ছিলেন, অ্যাড, ফজলে হালিম লিটন, নিজাম উর রহমান লালু, ইউসুফ হারুন মজনু, হাসানুর রশিদ মিরাজ, মিজানুর রহমান মিলটন, ম. শ আলম, এইচ এম আবু সালেক, ইমতিয়াজ আলম বাবু, সাজ্জাদ আলী, আব্দুর রহমান ডিনো, মনিরুজ্জামান মনি, নুরে আব্দুল্লাহ, জসিম উদ্দিন, বারেক হাওলাদার, কাজী একরাম মিন্টু, শেখ আব্দুর রহিম, বাবুল মুন্সি, আবুল কালাম প্রমুখ।