‘ধন্যবাদ ঈশ্বর, আমরা চ্যাম্পিয়ন’, শিরোপা জয়ে মেসি

0

লোকসমাজ ডেস্ক॥ বর্ণাঢ্য ক্যারিয়ারে সম্ভাব্য সকল অর্জনই রয়েছে লিওনেল মেসির। তবে একটা শূন্যতা কুঁড়ে কুঁড়ে খাচ্ছিলো আর্জেন্টাইন সুপারস্টারকে। আর সেটি হলো দেশের জার্সিতে কোনো শিরোপার স্বাদ না পাওয়া। অবশেষে আসলো সেই মাহেন্দ্রক্ষণ। ২৮ বছরের অপেক্ষার অবসান হলো আর্জেন্টিনার। শিরোপা উঁচিয়ে ধরলেন মেসি।
ফাইনালে সহজ সুযোগ কাজে লাগাতে না পারলেও লিওনেল মেসির নৈপুণ্যে যে ফাইনালে পৌঁছে আর্জেন্টিনা তা বলার অপেক্ষা রাখে না। আসরের সর্বোচ্চ গোল আর্জেন্টাইন অধিনায়কের। জিতেছেন টুর্নামেন্টে সর্বোচ্চ গোলদাতার গোল্ডেন বুট এবং সেরা খেলোয়াড়ের গোল্ডেন বুট।
তবে একটা শিরোপার কাছে ফিঁকে মেসির ব্যক্তিগত সব অর্জন। তাইতো নিজের সবকটি ব্যালন ডি অরের বদলেও একটি শিরোপা জিততে চাইতেন মেসি।
২০১৫ সালে ফিফা ব্যালন ডি অর পুরস্কারের রাতে সংবাদ সম্মেলনে মেসি বলেছিলেন, ‘সবক’টি ব্যালন ডি অরের বিনিময়ে হলেও আমি একটা বিশ্বকাপ চাইবো।’২০১৪ সালে শিরোপার খুব কাছে গিয়েও স্বপ্নভঙ্গ হয় আর্জেন্টিনার। ফাইনালে অতিরিক্ত সময়ের গোলে হারে লিওনেল মেসিরা।
তাই এবার আন্তর্জাতিক ফুটবল ক্যারিয়ারের প্রথম অর্জন হিসেবে কোপা আমেরিকা জিতে উৎফুল্ল মেসি। ম্যাচশেষে নিজের টুইটার অ্যাকাউন্টে লিখেন, ‘কী সুন্দর উন্মাদনা! এটা অদ্ভুত সুন্দর। ধন্যবাদ ঈশ্বর। আমরা চ্যাম্পিয়ন! চলো এগিয়ে চলো।’
কলম্বিয়ার বিপক্ষে সেমিফাইনালের ম্যাচে ৪৭তম মিনিটে কড়া ট্যাকল করা হয়েছিল মেসির গোড়ালিতে। রক্তও ঝরতে দেখা যায়। প্রাথমিক চিকিৎসার পর চোটাগ্রস্ত পা নিয়েই ম্যাচের বাকি অংশ খেলেন মেসি।
ফাইনাল জেতার পর মেসির ইনজুরির কথা জানান আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি। তিনি বলেন, ‘কলম্বিয়া ও ব্রাজিলের বিপক্ষে হ্যামস্ট্রিংয়ের সমস্যা নিয়েই পুরো ম্যাচ খেলেছে মেসি।’