ঝিনাইদহে অ্যাজমার ও গ্যাস্ট্রিকের নকল ওষুধ জব্দ, বাড়ি মালিকের জেল

0

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ॥ ঝিনাইদহ শহরের আরাপপুর মাস্টার পাড়া থেকে বিপুল পরিমাণ নকল অ্যাজমা ও গ্যাসের ওষুধ জব্দ করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। সে সময় এই ওষুধ মজুদ ও বিক্রির অভিযোগে বাড়ির মালিক গোলাম নবীকে আটক করে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। বৃহস্পতিবার দিবাগত রাত ১১ টার দিকে এ অভিযান পরিচালিত হয়।
ঝিনাইদহ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক সুচন্দন মন্ডল জানান, বেশ কিছুদিন ধরেই শহরের আরাপপুর মাস্টারপাড়া এলাকার একটি বাড়িতে নকল ওষুধ মজুদ করে বিক্রি করা হচ্ছে এমন অভিযোগ আসে। এই অভিযোগের প্রেক্ষিতে রাতে গোলাম নবীর বাড়িতে অভিযান চালানো হয়। সেসময় ছাদে ওঠার সিঁড়ির নিচে কয়েকটি কার্টুনে রাখা অ্যাজমার নকল ওষুধ মন্টেয়ার-১০ ট্যাবলেট ৫৯১ টি, গ্যাসের ওষুধ সেকলো ও প্যান্টোনিক্স ক্যাপসুল ৪৩৩ টি এবং বেশ কিছু মোনাস-১০ ট্যাবলেট জব্দ করা হয়।
পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে নকল ওষুধ বিক্রি ও মজুদ রাখার দায়ে বাড়ির মালিক গোলাম নবীকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। অভিযানের নের্তৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুজ্জামান সরকার। এসময় আরো উপস্থিত ছিলেন জেলা ওষুধ প্রশাসন অধিদফতরের সহকারী পরিচালক রেহান হাসান, বিসিডিএস জেলা শাখার সভাপতি রফিকুল করিম, সিনিয়র সহ-সভাপতি মোস্তাকিবুর রহমানসহ পুলিশ সদস্যরা।