সুন্দরবন থেকে মাছের ট্রলারসহ ৯ জেলে আটক

শ্যামনগর (সাতক্ষীরা) সংবাদদাতা ॥সাতক্ষীরা রেঞ্জের পশ্চিম সুন্দরবনের কঠেশ্বার বন টহল ফাঁড়ির অফিস সংলগ্ন খোলপেটুয়া নদী থেকে ট্রলারসহ ৯ জেলেকে আটক করেছে বনবিভাগ। গত শুক্রবার ভোর ৫টার দিকে সহকারী বন সংরক্ষক (এসিএফ) এম,এ হাসানের নেতৃত্বে বন সদস্যরা মাছ ভর্তি ট্রলারসহ এই ৯ জেলেকে আটক করে।
আটককৃত জেলেরা হলেন, শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের চাঁদনীমুখা গ্রামের ছাকাত শেখের ছেলে শাহ আলম একই গ্রামের রূপচাঁদ গাজীর ছেলে আজহারুল গাজী, আজিজ খার ছেলে সামাদ খা, রফিকুল গাজীর ছেলে তরিকুল, সামছুর শেখের ছেলে নুরে আলম, মোকাম শেখের ছেলে রবিউল, হযরত শেখের ছেলে হেলাল শেখ, মান্দার শেখের ছেলে হযরত শেখ ও জুব্বার গাজীর ছেলে শহিদুল গাজী।
সাতক্ষীরা সহকারী বন সংরক্ষক (এসিএফ) এম,এ হাসান সত্যতা নিশ্চিত করে বলেন, এসময় জেলেদের ব্যবহৃত ৫ লাখ টাকা মূল্যের ১টি ট্রলার ও ৫০ হাজার টাকার ১২০ কেজি সামুদ্রিক মাছ জব্দ করা হয়। আটক জেলেদের বিরুদ্ধে বন আইনে ব্যবস্থা গ্রহণ করা হবে।
অপর দিকে কৈখালি স্টেশন কর্মকর্তা মোবারক হেসেন জানান, গত শুক্রবার সকাল সাড়ে ৬ টার দিকে সুন্দরবনের চকোবর খাল এলাকা থেকে গরান কাঠ কেটে পাচার কালে নৌকাসহ কাঠ জব্দ করেছেন কৈখালি স্টেশনের বন সদস্যরা। এ সময় বনবিভাগের উপস্থিতি টের পেয়ে কাঠ পাচারকারীরা সুন্দরবনের মধ্যে দ্রুত পালিয়ে যায়। এঘটনায় বন আইনে মামলা হয়েছে।

ভাগ