করোনা থেকে রক্ষায় বাম গণতান্ত্রিক জোটের ৭ দফা

0

স্টাফ রিপোর্টার ॥ প্রাণঘাতি করোনা থেকে যশোরকে বাঁচাতে সাত দফা দাবি তুলে ধরে সংবদ সম্মেলন করেছেন যশোর জেলা বাম গণতান্ত্রিক জোটের নেতৃবৃন্দ।
গতকাল শুক্রবার ওয়ার্কার্স পার্টি অফিসে অনুষ্ঠিত ভার্চুয়াল সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জোটের সমন্বয়ক ও জেলা ওয়ার্কার্স পার্টি মার্কাসবাদীর সাধারণ সম্পাদক জিল্লুুর রহমান ভিটু। এ সময় তিনি গভীর উদ্বেগ উৎকন্ঠা ও ক্ষোভের সাথে বলেন, যশোর মৃত্যু নগরীতে পরিণত হতে যাচ্ছে। গাছতলায়, ফুটপাতে রোগীর ছড়াছড়ি। নেই অক্সিজেন, নেই চিকিৎসা, নেই মানুষের খাদ্য সামগ্রী। আমরা করোনার শুরুতে পরিপূর্ণ লকডাউন, পর্যাপ্ত টেস্ট আর্মি মেডিকেল কোরকে চিকিৎসার দায়িত্ব দেয়া, খাদ্য নিরাপত্তায় রেশন চালুসহ সকল নাগরিককে টিকা প্রদানের জন্য সরকার ও প্রশাসনের কাছে জোর দাবি জানিয়ে আসছিলাম। সর্বশেষ ১৩ জুন জেলা প্রশাসক ও সিভিল সার্জনের সাথে দেখা করে করোনা সংক্রমণ ঠেকাতে পৃথক হাসপাতালসহ ৭ থেকে ১৫ দিনের কঠোর লকডাউন দেয়ার কথা বলেছিলাম। আমাদের কথা কেউ কর্ণপাত করেননি। সংবাদ সম্মেলনে তিনি সাত দফা দাবি তুলে ধরেন। দাবিগুলো হচ্ছে যশোর ২৫০ শয্যা হাসপাতালকে করোনা হাসপাতাল ঘোষণা, আর্মি মেডিকেল কোরের তত্ত্বাবধানে ফিল্ড হাসপাতাল করে অন্যান্য রোগীদের চিকিৎসা নিশ্চিত করা, জেলার প্রতিটি ইউনিয়ন ও পৌরসভার প্রতিটি ওয়ার্ড থেকে নমুনা সংগ্রহ করে ফলাফল জানানো, খাদ্য সহায়তা দিলে টানা ১৫ দিনের লকডাউন দিয়ে মানুষকে ঘরবন্দি ও কাঁচাবাজারে বিকল্প ব্যবস্থা করা, এই মহাদুর্যোগ মোকাবিলায় দলীয়করণ পরিহার করে সকল রাজনৈতিক দল, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ব্যবসায়ী ও সকল শ্রেণি পেশার মানুষ জনপ্রতিনিধি, সরকারি সংস্থায় সমন্বয়ে কমিটি গঠন করা।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টি মার্কসবাদীর সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদ, জেলা সভাপতি নাজিম উদ্দিন, বাসদের জেলা সমন্বয়ক হাসিনুর রহমান, জেলা ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক তসলিম-উর-রহমান প্রমুখ।