কুষ্টিয়ায় আরও ১০ জনের মৃত্যু, শনাক্ত ২২০

খুলনা প্রতিনিধি॥কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে আরও ২২০ জনের। শুক্রবার (০৯ জুলাই) সকালে কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।
সিভিল সার্জনের কার্যালয় সূত্র জানায়, করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি অব্যাহত রয়েছে। গত ২৪ ঘণ্টায় ১০ জনের মৃত্যু ও ২২০ জন পজিটিভ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৭ দশমিক ৭৭ শতাংশ। মৃতদের মধ্যে সদর উপজেলায় তিন জন, কুমারখালীতে একজন, দৌলতপুরে তিন জন, ভেড়ামারায় দুই জন ও খোকসায় একজন রয়েছেন।নতুন শনাক্তের মধ্যে কুষ্টিয়া সদরে ৮৩ জন, দৌলতপুরে ৫৯ জন, কুমারখালীতে ২৬ জন, ভেড়ামারায় ৩৪ জন, মিরপুরে ১১ জন ও খোকসায় সাত জন রয়েছেন। এ নিয়ে জেলায় মৃত ২৯৬ জন ও শনাক্ত ৯ হাজার ৮৮৪ জনে দাঁড়িয়েছে।
সিভিল সার্জন ডা. আনোয়ারুল ইসলাম বলেন, এখন পর্যন্ত জেলায় ৭০ হাজার ৮০ জনের নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে ৬৬ হাজার ৬৯৪ জনের। এর মধ্যে শনাক্ত হয়েছেন ৯ হাজার ৮৮৪ জন। মৃত্যু হয়েছে ২৯৬ জনের। আর সুস্থ হয়েছেন ৬ হাজার ২৭৫ জন।
তিনি বলেন, সব উপজেলায় মৃত্যু ও শনাক্ত বাড়ছে। লকডাউনের মধ্যে কেউ কেউ স্বাস্থ্যবিধি না মেনে রাস্তাঘাটে চলাচল করছেন। এতে করোনা সংক্রমণের ঝুঁকি থেকেই যাচ্ছে। ফলে লকডাউনের সুফল মিলছে না। এদিকে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে কুষ্টিয়ায় চলমান লকডাউন আগামী ১৪ জুলাই মধ্যরাত পর্যন্ত চলবে। কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম এ সংক্রান্ত একটি গণবিজ্ঞপ্তি জারি করেছেন।

ভাগ