ফর্টিসের মাঠে প্রিমিয়ার লিগ আয়োজন সম্ভব

0

লোকসমাজ ডেস্ক॥ রাজধানীর বাড্ডার অদূরে বেরাইদে ফর্টিস গ্রুপের মাঠটিতে বাংলাদেশ প্রিমিয়ার লিগের কিছু খেলা আয়োজন করতে চায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।
লকডাউনে ঢাকার বাইরের ভেন্যুতে খেলা আয়োজন কঠিন হওয়া আর বৃষ্টিতে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের মাঠের বেহাল অবস্থার কারণে বাফুফে খেলা আয়োজনে আরও ভেন্যু খুঁজছে।
বৃহস্পতিবার লিগ কমিটির সভায় ক্লাবগুলোকে কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে খেলার প্রস্তাব দিলেও টার্ফে খেলতে চায় না দলগুলো। বিকল্প হিসেবে ফর্টিস গ্রুপের মাঠের প্রসঙ্গটি ওঠে।সেখানে প্রিমিয়ার লিগের খেলা সম্ভব কিনা, সুযোগ-সুবিধা কেমন- তা দেখতে শুক্রবার বাফুফের একটি প্রতিনিধি দল গিয়েছিল ফর্টিস গ্রুপের মাঠে। বাফুফের কম্পিটিশন্স ম্যানেজার জাবের বিন তাহের আনসারীর নেতৃত্বে ৭ সদস্যের এই কমিটি সেখানে লিগ খেলার সম্ভাব্যতা যাচাই করেছে।
পরিদর্শন শেষে জাবের বিন তাহের আনসারী বলেছেন, ‘কিছু সংস্কার করলে ফর্টিসের মাঠে প্রিমিয়ার লিগ আয়োজন সম্ভব। মাঠের আয়তন, ঘাস ঠিক আছে। সংস্কারের মধ্যে মাঠটি একটু সমতল করতে হবে। ড্রেসিং রুম নেই। তবে ফর্টিস গ্রুপ কর্তৃপক্ষ আধুনিক তাবু দিয়ে অস্থায়ী ড্রেসিং করে দেয়ার প্রতিশ্রুতি দিয়েছে। আমাদের গোলপোস্ট আর টিমশেড তৈরি করে দিতে হবে।’
সেখানে খেলা হবে কিনা সবকিছু নির্ভর করছে ক্লাবগুলোর সিদ্ধান্তের ওপর। ‘আমরা ফর্টিসের মাঠে খেলব না’-বলে ক্লাবগুলো বেঁকে বসলে কেবল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামেই চালাতে হবে প্রিমিয়ার লিগ। ১৪ জুলাই থেকে লিগ কমিটি আবার ফুটবল শুরু করতে চাচ্ছে।