করোনায় যশোরে আরও ১১ জনের মৃত্যু

0

স্টাফ রিপোর্টার ॥ যশোরে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এবং করোনা উপসর্গ নিয়ে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৩৫২ জনের।
যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা (আরএমও) ডা. আরিফ আহম্মেদ ও সিভিল সার্জন অফিসের তথ্য কর্মকর্তা ড. রেহেনেওয়াজ জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় জেলার ৮৬৯ জনের নমুনা পরীক্ষায় ৩৫২ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪১ শতাংশ। নতুন করে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে পাঁচজন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। বাকিদের করোনা উপসর্গ ছিল। বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ২৩৫ জন। এরমধ্যে যশোর সদর উপজেলায় ২০০ জন, কেশবপুরে ১০ জন, ঝিকরগাছায় ৪৫ জন, অভয়নগরে ২২ জন, মনিরামপুরে ২৩ জন, বাঘারপাড়ায় চারজন, শার্শায় ১০ জন এবং চৌগাছা উপজেলায় ৩৮ জনের নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছেন। করোনা পজিটিভ এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ১৪ হাজার ৫২২ জন, সুস্থ হয়েছেন নয় হাজার ৯৪ জন, মারা গেছেন ১৯২ জন।
যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী সায়েমুজ্জামান বলেন, যশোরে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে প্রশাসনের তৎপরতা অব্যাহত রয়েছে। স্থানীয় প্রশাসনের সঙ্গে মাঠে সেনাবাহিনী ও বিজিবি সদস্যরাও রয়েছেন। প্রশাসন, সেনাবাহিনী ও বিজিবি সদস্যরা সম্মিলিতভাবে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। যেখানে অসঙ্গতি দেখা যাচ্ছে সেখানেই ভ্রাম্যমাণ আদালত আইনি পদক্ষেপ নিচ্ছে।