একটি কোম্পানিকে দায়িত্ব দেওয়ায় আজকে টিকার সংকট: খন্দকার মোশাররফ

0

লোকসমাজ ডেস্ক॥ করোনাভাইরাসের ডেল্টা ভ্যারিয়েন্ট সবচেয়ে বেশি ক্ষতি করছে। সরকার ব্যর্থ হয়েছে এ বিষয়ে কার্যকর উদ্যোগ নিতে। শুধু একটি কোম্পানিকে টিকার দায়িত্ব দেওয়ায় আজকে টিকার সংকট।
সোমবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ সব কথা বলেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।
তিনি বলেন, আজকে সারা দেশের হাসপাতালে ক্যানুলা নেই, আইসিইউ বেড নেই। মোট কথা চিকিৎসা ব্যবস্থা অপ্রতুল। অক্সিজেনের অভাবে মানুষ মারা যাচ্ছে।
মোশাররফ বলেন, শুধুমাত্র একটি কোম্পানিকে টিকার দায়িত্ব দেওয়ায় আজকে টিকার সংকট। দেশের মাত্র আড়াই থেকে তিন পার্সেন্ট মানুষকে টিকা দিয়েছে হাতে আছে মাত্র ৫০ লাখ টিকা। এই টিকা দিয়ে কতজনকে সুবিধা দিতে পারবে। বিএনপি বারবার বলেছে একাধিক টিকা প্রস্তুতকারক দেশের সঙ্গে যোগাযোগ করতে। কিন্তু বিগত দিনগুলোতে সরকার চেষ্টা করেনি। এখন যখন রোগী বাড়ছে তখন সরকার বলছে, বিশ্বের যেখান থেকে টিকা পাওয়া যাবে সেখান থেকে টিকা সংগ্রহ করা হবে।
তিনি বলেন, বিএনপি সাধ্যমতো জনগণের পাশে দাঁড়ানোর চেষ্টা করছে। এটি অব্যাহত থাকবে। পাশাপাশি গরিব মানুষের মাঝে ত্রাণ দেওয়া হবে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন করোনা ভ্যাকসিন সংগ্রহ-বিতরণ পর্যবেক্ষণ সংক্রান্ত বিএনপি গঠিত কমিটির সদস্য বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসন উপদেষ্টা কাউন্সিলের সদস্য অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, ড্যাব সভাপতি ডা. হারুন আল রশিদ, সাধারণ সম্পাদক ডা. এম এ সালাম প্রমুখ।