কর্মহীনদের বাড়িতে সবজি পৌঁছে দিচ্ছেন উপজেলা চেয়ারম্যান

0

স্টাফ রিপোর্টার॥ যশোরে গত ৯ জুন থেকে প্রথমে সীমিত লকডাউন, পরে কঠোর লকডাউন চলছে। এমন পরিস্থিতিতে বিপাকে পড়েছেন স্বল্প আয়ের মানুষ। এসব অভাবীদের বাড়িতে সবজি পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছেন সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল।
গতকাল সোমবার থেকে এই কার্যক্রম শুরু করেছেন তিনি। প্রথম দিন যশোর পৌরসভার ৯টি ওয়ার্ডে এক হাজার ২০০ প্যাকেট সবজি বাড়ি বাড়ি পৌঁছে দেয়া হয়েছে। এজন্য তিনি ৯টি ওয়ার্ডে পৃথক পৃথক স্বেচ্ছাসেবী টিম গঠন করেছেন। টিমের সদস্যরা অভাবী ও স্বল্প আয়ের মানুষের বাড়িতে এসব সবজি পৌঁছে দিচ্ছেন। লকডাউন চলাকালে তার এই কর্মসূচি অব্যাহত থাকবে। প্রথম দিনের এই সবজি প্যাকেটে ছিল পটল, পুঁইশাক, কচু, ঝিঙে, দেড়স, কাকরোল, মিষ্টি কুমড়া প্রভৃতি।
এদিকে সোমবার সকালে আরবপুর ইউনিয়নে দিনমজুর, চা বিক্রেতা ও কর্মহীন অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ করেছেন আনোয়ার হোসেন বিপুল। খাবার হিসেবে প্রতিটি প্যাকেটে চাল, ডাল, আলু, লবণ ও তেল দেয়া হয়।
ইউনিয়নের ভেকুটিয়া বাজারের শহীদের মোড়ে শতাধিক পরিবারের মাঝে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই খাবার তুলে দেন তিনি। এ সময় বিশেষ অতিথি ছিলেন লেবুতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক আলীমুজ্জামান মিলন।
সদর উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক শহীদুজ্জামান শহীদ, শহর যুবলীগের আহবায়ক মাহামুদুল হাসান মিলু, সদর উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক মাজহারুল ইসলাম মাজহার, দেয়াড়া ইউনিয়ন যুবলীগের আহবায়ক জাফর ইকবাল, আরবপুর ইউনিয়ন যুবমহিলা লীগের সাধারণ সম্পাদক রুপালি আক্তার রুপা প্রমুখ।