কুষ্টিয়ায় একদিনে ২০ মৃত্যু

0

কুষ্টিয়া প্রতিনিধি॥কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ২০ জন মারা গেছেন। এরমধ্যে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে ১৪ জন এবং উপসর্গ নিয়ে তিন জন মারা গেছেন। এছাড়া কুমারখালীতে দুই ও খোকসায় করোনা আক্রান্ত একজন মারা গেছেন। এরআগে, রবিবার (৪ জুলাই) কুষ্টিয়া জেনারেল হাসপাতালে একদিনে ১৯ জন মারা যান। সোমবার (৫ জুলাই) সিভিল সার্জন ডা. আনোয়ারুল ইসলাম করোনায় ১৭ জনের মৃত্যুর তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় জেলায় ৮৮৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৯২ জন পজিটিভ শনাক্ত হয়। শনাক্তের হার ৩০ দশমিক ৩ শতাংশ।
কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুল মোমেন বলেন, হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ১৭ জন মারা গেছেন। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়ে ১৪ জন এবং উপসর্গ নিয়ে তিন জনের মৃত্যু হয়েছে। বর্তমানে করোনা ডেডিকেটেড কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ২৮৭ রোগী ভর্তি আছেন।
তিনি আরও বলেন, সোমবারের ১৪ জনসহ গত সাত দিনে করোনায় ৬১ জন মারা গেছেন। এ পর্যন্ত জেলায় ২৫৯ জন মৃত্যু হয়েছে।
হাসপাতালের করোনা ইউনিটের সেবিকা ইনচার্জ (স্টাফ নার্স) দীপ্তি রানী জানান, ২৫০ শয্যার হাসপাতালে করোনা ও এর উপসর্গ নিয়ে আইসোলেশনে আছেন ২৬৯ জন রোগী। অর্ধেকের বেশি রোগীর অক্সিজেন প্রয়োজন হচ্ছে। মাত্র চারটি আইসিইউ শয্যা ও ১০ শয্যার সেন্ট্রাল অক্সিজেন সাপোর্ট নিয়ে সেবা দিতে হিমশিম খাচ্ছেন হাসপাতালের কর্মীরা।
এছাড়া জেলায় রবিবার দিনব্যাপী অভিযানে বিধিনিষেধ অমান্যকারী ৮৬ জনের কাছ থেকে ৬৮ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় ও একজনকে জেল দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।