অ্যাম্বুলেন্স মিলছে অ্যাপে, কমছে খরচ-ভোগান্তি

0

লোকসমাজ ডেস্ক॥ হাসপাতালের সামনে সারি বেঁধে দাঁড়িয়ে থাকে বহু অ্যাম্বুলেন্স। কিন্তু রোগী পেলেই ভাড়া হাঁকা হয় অনেক বেশি। এমন অভি‌যোগ হারহামেশাই শোন‌া যায়। এবার এসব জুট-ঝামেলা থেকে রেহাই মিলবে অ্যাপভিত্তিক অ্যাম্বুলেন্স সেবার মাধ্যমে।অ্যাপের মাধ্যমে অ্যাম্বুলেন্স, চিকিৎসক, আইসিইউ এবং মৃত মানুষের সেবায় মরদেহবাহী গাড়ি নিয়ে এসেছে নতুন রাইড শেয়ারিং প্রতিষ্ঠান ডিজিটাল রাইড। এর মাধ্যমে সময় অপচয় ও ভোগান্তি কমবে রোগী ও স্বজনদের।
ডিজিটাল রাইডের সিইও ফখরুল ইসলাম চৌধুরী বলেন, আমরা যেমন জনসাধারণের পাশে দাঁড়িয়েছি, তেমনি অ্যাম্বুলেন্সচালকদের কথাও চিন্ত‌া করছি। প্রত্যেক অ্যাম্বুলেন্সচালকদের ডিজিটাল রাইডের অ্যাপস ব্যবহারে এক হাজার টাকা বোনাস অফার দেওয়া হয়েছে।
অ্যাপটির মাধ্যমে অনেক সাশ্রয়ী ভাড়ায় স্বাস্থ্যসেবা ও আইসিইউ ফ্যাসিলিটি মানুষের দোরগোড়ায় পোঁছে যা‌বে। এবার সাশ্রয়ী খরচে নিরাপদ ও আরামদায়ক ভ্রমণ নিশ্চিতের পাশাপাশি অ্যাম্বুলেন্স, আইসিইউ, ডাক্তার, নার্স, মরদেহবাহী গাড়িসহ বেশ কিছু ভিন্ন সুবিধাও দিচ্ছে ডিজিটাল রাইড।
নিরাপদ ভ্রমণ নিশ্চিতে ডিজিটাল রাইড প্রতি সপ্তাহে চালকদের স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসা সহায়তা দেবে। বীমা সুবিধাসহ চালকদের লাভবান করতেও নানা উদ্যোগ নেয়া হচ্ছে।