চৌগাছায় সড়কের ওপর দোকান নির্মাণ, ভেঙে নিতে নির্দেশ ইউএনওর

0

চৌগাছা (যশোর) সংবাদদাতা॥ যশোরের চৌগাছায় সড়কের জায়গা দখল করে রাতের আঁধারে দোকান ঘর নির্মাণ করার ঘটনা ঘটেছে। লকডাউনে যখন মানুষের স্বাভাবিক চলাচল নেই সেই সুযোগে ফার্মেসি ব্যবসায়ী শহরের হাজরাখানা ড্রাগ হাউজের স্বত্ত্বাধিকারী আনিছুর রহমান এই ঘর নির্মাণ করেন। পরদিন লকডাউন বাস্তবায়নে টহলদল ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে বিষয়টি দেখতে পেয়ে ওই ফার্মেসি ব্যবসায়ীকে ডেকে তা ভেঙে নেওয়ার নির্দেশ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী এনামুল হক।
স্থানীয় ব্যবসায়ীরা জানান, লকডাউন চলাকালে মানুষের চলাচল নেই বললেই চলে। সে সুযোগে বৃহ¯পতিবার রাতে চৌগাছা-যশোর সড়কের মডেল হাইস্কুল মোড়ে কপোতাক্ষ ব্রিজের এপ্রোচে ওই ব্যবসায়ী একটি টিন ও কাঠের দোকান নির্মাণ করেন। যার মেঝে প্লাস্টার করা। গতকাল বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ওসি সাইফুল ইসলাম সবুজের নজরে আসে। কর্মকর্তারা দেখতে পান ব্রিজের এপ্রোচে ব্যবহৃত কংক্রিটের পিলার ওই দোকানটির ৩-৪ ফুট ভিতরে রয়েছে। সে অবস্থায় দোকানের মেঝে প্লাস্টার করা হয়েছে। অথচ ওই দোকানের পিছনেই আরেকটি দোকান রয়েছে।
এ সময় উপজেলা নির্বাহী অফিসার তৎক্ষণাৎ আনিছুর রহমানকে ডেকে দোকান নির্মাণের কৈফিয়ত চান এবং ওই দোকান ভেঙে নিতে নির্দেশ দেন। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ওই দোকানটির আশেপাশে যারা সড়কের জায়গা দখল করে আছেন তাদেরও সতর্ক করে নিজ দায়িত্বে স্থাপনা সরিয়ে নিতে নির্দেশ দেন।
এ ব্যাপারে চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজ বলেন, আমরা ফুটপথ থেকে ছোট ছোট ব্যবসায়ীদের উঠিয়ে দিয়ে ফুটপথ দখলমুক্ত করছি। অথচ উনি এই সময়ে সড়ক দখল করে দোকান নির্মাণ করছেন। তাকে দ্রুততম সময়ের মধ্যে দোকান ভেঙে নেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে। তিনি আরো বলেন, শুধু ওই দোকানটিই নয়, দোকানটির আশেপাশে সড়কের জায়গায় যারা দোকান দিয়েছেন বা সড়কের জায়গায় মালামাল রেখেছেন সবাইকেই তা সরিয়ে নিতে নির্দেশ দেয়া হয়েছে।