করোনাভাইরাসের বিস্তার রোধে কেন্দ্রীয় সমন্বয় সেল গঠন

0

লোকসমাজ ডেস্ক॥ করোনাভাইরাসের বিস্তার রোধে কেন্দ্রীয় পর্যায়ে সমন্বয় সেল গঠন করেছে সরকার। বুধবার (৩০ জুন) এই সেল গঠন করে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।এতে বলা হয়, করোনাভাইরাসজনিত রোগের বিস্তার রোধে ১ থেকে ৭ জুলাই পর্যন্ত সময়কালে সরকার সরকারি/বেসরকারি অফিস বন্ধ ঘোষণাসহ বিভিন্ন কার্যক্রমে বিধি-নিষেধ আরোপ করেছে। এ পরিপ্রেক্ষিতে কেন্দ্রীয় পর্যায়ে সমন্বয় সেল গঠন করা হলো।=পাঁচ সদস্যবিশিষ্ট এই সেলের আহ্বায়ক মন্ত্রিপরিষদ বিভাগের জেলা ও মাঠ প্রশাসন অনুবিভাগের অতিরিক্ত সচিব শেখ রফিকুল ইসলাম।
সেলে সদস্য হিসেবে রয়েছেন- দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে যুগ্মসচিব মোমেনা খাতুন, স্বাস্থ্যসেবা বিভাগের যুগ্মসচিব উম্মে সালমা তানজিয়া, জননিরাপত্তা বিভাগের যুগ্মসচিব আবু হেনা মোস্তফা জামান ও সশস্ত্র বাহিনী বিভাগের একজন প্রতিনিধি।
গঠিত সেল কোভিড-১৯ এর বিস্তার রোধে আরোপিত বিধিনিষেধ বাস্তবায়নের বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়/বিভাগের কার্যক্রম সমন্বয় ও মাঠ পর্যায়ে যোগাযোগ রক্ষা করবে এবং সার্বিক পরিস্থিতি সম্পর্কে নিয়মিত ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।