বৃষ্টিতে ‘অনুপযুক্ত’ মাঠে আবাহনীর জয়

0

লোকসমাজ ডেস্ক॥ সারা দিনের বৃষ্টিতে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের মাঠে শুধু কাদা আর কাদা। তারপরও বৃহস্পতিবার (১ জুলাই) মাঠে গড়ায় দুই আবাহনীর প্রিমিয়ার লিগের ম্যাচ। এমন অনুপযুক্ত মাঠেই চট্টগ্রাম আবাহনীকে ২-০ গোলে হারালো আবাহনী লিমিটেড।আগের দেখায় দুই দলের ম্যাচ ড্র হয়েছিল ১-১ গোলে। এবার জয়ের স্বাদ পেলো মারিও লেমসের শিষ্যরা। ১৭ ম্যাচে ১০ জয় ও ৬ ড্রয়ে ৩৬ পয়েন্ট সংগ্রহ করে দ্বিতীয় স্থানে আবাহনী। আর চট্টগ্রাম আবাহনী সমান ম্যাচ খেলে পঞ্চম হারের স্বাদ পেলো, ২৮ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরেই আছে তারা।
শুরুটা হয়েছিল চট্টগ্রাম আবাহনীর দারুণ আক্রমণে। দ্বিতীয় মিনিটে সুযোগ তৈরি করেছিল তারা। নাসিরের ক্রসে বক্সের ভেতর থেকে নিক্সন গুলের্মের শটে বল ক্রসবারের ওপর দিয়ে যায়। তারপর থেকে আধিপত্য ঢাকা আবাহনীর। ২১ মিনিটে সানডে চিজোবার হেড লক্ষ্যভ্রষ্ট হয়। তবে এই ভুলের প্রায়শ্চিত্ত করেন ৩৪ মিনিটে আবাহনীকে এগিয়ে দিয়ে। অগাস্তোর ক্রসে বল বুক দিয়ে নিয়ন্ত্রণ করে বক্সের ভেতরে ঢুকে বাঁ পায়ের জোরালো শটে জালে জড়ান।
তিন মিনিট পর আত্মঘাতী গোলে চট্টগ্রাম আবাহনী আরও পেছনে পড়তে বসেছিল। ডিফেন্ডার নাসিরুল বল বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালে জড়াতে গিয়েছিলেন। কপাল ভালো যে শটটি পোস্টের নিচে লেগে ফিরে আসে। বিরতির আগে তিনিই মাসিহ সাইঘানির হেড ক্লিয়ার করে দলকে বাঁচান।
দ্বিতীয়ার্ধে কিছু সময় যেতে গোল উদযাপন করে আবাহনী। ৫২ মিনিটে মামুনুলের বক্সের বাইরে থেকে নেওয়া জোরালো শট ঠিকানা খুঁজে পায় জালে। দুই গোলে পিছিয়ে পড়ার পর আর গোল শোধ দিতে পারেনি মারুফুল হকের শিষ্যরা। তাতে হারের হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় চট্টগ্রাম আবাহনীকে।